Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শেয়ার নিয়ে গুজব ছড়ালে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা: বিএসইসি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ৯:০৪ পিএম

শেয়ারের দর বাড়বে বা কমবে এসব বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ছড়ানো থেকে বিরত থাকার নির্দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারবাজার নিয়ে গুজব ছড়ালে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি।

সংস্থাটির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম সাক্ষরিত এক নির্দেশনায় এটি জানানো হয়েছে। ওই নির্দেশনায়- কোন শেয়ারের দর বাড়বে বা কমবে এসব বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ছড়ানো ব্যক্তি বা দলকে এ জাতীয় কাজ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি।

এছাড়াও বিএসইসি, ডিএসই ও সিএসইর নাম ও লোগো ব্যক্তি ও দলীয় পর্যায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রোফাইল বা পেইজে ব্যবহার থেকে বিরত থাকতে বলা হয়েছে। অন্যথায় বিনিয়োগকারীদের স্বার্থে সিকিউরিটিজ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেবে কমিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ