Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমরণ অনশনে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভারের স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্টরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩২ পিএম

চাকরি স্থায়ীকরণের দাবিতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভারের স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্টদের আমরণ অনশন। রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কর্মরত স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্টদের চাকরি স্থায়ীকরণ এবং রাজস্বখাতে নিতে প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ায় আমরণ অনশনে টেকনোলজিস্টরা। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালের সামনে এ আমরণ কর্মসূচি শুরু করেন ১৩ জন স্বেচ্ছাসেবী।

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বাংলাদেশেও আঘাত হানে করোনাভাইরাস। করোনা সঙ্কটে স্বাস্থ্যখাতের অনেকেই সেবা দিতে অনাগ্রহ প্রকাশ করলেও স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্টরা জীবনের ঝুঁকি নিয়ে সেবা প্রদান করে গেছেন। এমনকি করোনার নমুনা সংগ্রহ-পরীক্ষার মতো ঝুঁকিপূর্ণ কাজ করতে গিয়ে তাদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন।

শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে রাজস্বখাতের আওতাভুক্ত কোনো মেডিক্যাল টেকনোলজিস্ট না থাকায় স্বেচ্ছাসেবীরা দায়িত্বের সঙ্গে সেবা প্রদান করে আসছেন।

করোনা সেবায় যুক্ত মেডিক্যাল টেকনোলজিস্টদের সরাসরি রাজস্ব খাতে নিয়োগের জন্য প্রথম ধাপে ১৪৫ জন এবং দ্বিতীয় ধাপে ৫৭ জনকে অনুমোদন দেয় বর্তমান সরকার। কিন্তু, নিয়োগ তালিকায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের ১৩ জন স্বেচ্ছাসেবীর নাম নেই।

নিয়োগবঞ্চিত ১৩ স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্ট প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এ লক্ষ্যে প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠিও দিয়েছেন নিয়োগবঞ্চিতরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ