Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশুরায় করোনা মুক্তির দোয়া চাইলেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

পবিত্র আশুরার মর্মবাণী অন্তরে ধারণ করে জাতীয় জীবনে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ দেশ গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পবিত্র আশুরায় মহামারি করোনা থেকে দ্রুত মুক্তি লাভে সবাইকে আল্লাহর দরবারে প্রার্থনার জন্য আহ্বানও জানান তিনি।

গতকাল শনিবার পবিত্র আশুরা উপলক্ষে দেয়া এক বাণীতে শেখ হাসিনা বলেন, পবিত্র আশুরা একটি তাৎপর্যপূর্ণ দিন। এ দিনটি বিশ্বের মুসলমানদের কাছে অত্যন্ত পবিত্র ও ভাবগাম্ভীর্যপূর্ণ। প্রধানমন্ত্রী বলেন, হিজরি ৬১ সালের ১০ মহররম মহানবী হজরত মুহম্মদ (সা.)-এর প্রিয় দৌহিত্র হজরত ইমাম হোসাইন (রা.) ও তার পরিবারবর্গ কারবালার প্রান্তরে শাহাদত বরণ করেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় তাদের এ আত্মত্যাগ মুসলিম উম্মাহর জন্য এক উজ্জ্বল ও অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করেছে। শেখ হাসিনা বলেন, এবার আমরা এক সংকটময় সময়ে আশুরা পালন করছি। করোনাভাইরাস সমগ্র বিশ্বকে স্থবির করে দিয়েছে। আমাদের সরকার এ পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। আমরা জনগণকে সকল সহযোগিতা অব্যাহত রেখেছি।

তিনি বলেন, মহান আল্লাহ বিপদে মানুষের ধৈর্য পরীক্ষা করেন। এ সময় সবাইকে অসীম ধৈর্য নিয়ে সহনশীল ও সহানুভূতিশীল মনে একে অপরকে সাহায্য করে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে বলেন, আমরা সবাই মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া করি যেন এই সংক্রমণ থেকে দ্রুত মুক্তি পাই।



 

Show all comments
  • মোঃ মুরাদ হোসেইন ৩০ আগস্ট, ২০২০, ১২:২৬ এএম says : 0
    ইমাম হোসাইন -(রা) না, ইমাম হোসাইন(আঃ)হবে| (আঃ=আলাইহে ওয়া সাল্লাম) (আঃ)এর মধ্যেও পার্থক্য আছে. আর (রাঃ=রাজী আল্লাহ) আল্লাহ যাতে মাফ করে তাদের প্রতি রাজি হয়ে যায়. আর আল্লাহ যাদের প্রতি রাজী ও খুশি তারাই একমাত্র (আঃ).
    Total Reply(0) Reply
  • মোঃ মুরাদ হোসেইন ৩০ আগস্ট, ২০২০, ১২:২৭ এএম says : 0
    ইমাম হোসাইন -(রা) না, ইমাম হোসাইন(আঃ)হবে| (আঃ=আলাইহে ওয়া সাল্লাম) (আঃ)এর মধ্যেও পার্থক্য আছে. আর (রাঃ=রাজী আল্লাহ) আল্লাহ যাতে মাফ করে তাদের প্রতি রাজি হয়ে যায়. আর আল্লাহ যাদের প্রতি রাজী ও খুশি তারাই একমাত্র (আঃ).
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ