Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসি নিজের স্বাধীনতা সমর্পণ করেছে

রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন কমিশনের (ইসি) যে স্বাধীনতা রয়েছে বর্তমান কমিশন সরকারের কাছে সেই স্বাধীনতা সমর্পণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক ছাত্রদলনেত্রী দিলরুবা শওকত স্মরণে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, কেউ নিজের স্বাধীনতা খর্ব করে? কিন্তু নির্বাচন কমিশন সরকারের কাছে স্বেচ্ছায় নিজেদের স্বাধীনতা সমর্পণ করেছে। কারণ গণতন্ত্র থাকলে নির্বাচন কমিশন একটি স্বাধীন স্বতন্ত্র সত্তা। আপনারা আত্মসমর্পণ করে নিজেদেরকে হিজড়ায় পরিণত করেছেন।
রুহুল কবির রিজভী বলেন, বাকশাল মানে একদলীয় শাসন। বাকশাল মানে অন্য কারো কথা বলার স্বাধীনতা থাকবে না, গণতন্ত্র থাকবে না, সংবাদপত্রের স্বাধীনতা থাকবে না। কেউ সরকারের সমালোচনা করলে তাকে জননিরাপত্তা আইনে আটকে রাখা হবে। তিনি বলেন, আজকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বোধোদয় হয়েছে যে কখন কী ঘটে যায় বলা মুশকিল।
তাদের নেতাকর্মীদের বলছেন ‘সাবধান বেশি বাড়াবাড়ি কইরেন না। কখন কী হয় বলা যায় না।’ ওবায়দুল কাদের সাহেব ১২ বছর পার হয়ে গেল এর মধ্যে বরকতের টাকা পাচার হলো, ফরিদপুরের ছাত্রলীগের সভাপতির টাকা পাচার হলো, করোনা পরীক্ষার নকল সনদপত্র দেয়া হলো, রিজেন্ট, জেকেজির মত ভুয়া হাসপাতালে ভুয়া সনদপত্র দেয়া হলো- এ কথাগুলো আগে বলেননি কেন?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ