Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদ্যুতের ভুতুড়ে বিল বন্ধে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ভুতুড়ে বিল বন্ধ এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। গতকাল রোববার ‘কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব’র পক্ষে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া এ নোটিশ পাঠান। বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সচিবসহ ৮জনকে নোটিশের ‘প্রাপক’ করা হয়েছে। গ্রাহকদের কাছ থেকে গ্রহণ করা ভুতুড়ে বিলের তথ্য বিইআরসি’র ওয়েবসাইটে প্রকাশের আবেদন জানানো হয়েছে নোটিশে।
এতে উল্লেখ করা হয়,করোনা মহামারিতে বিপর্যস্ত পরিস্থিতিতে দুই মাস ধরে অতিরিক্ত বিলের অভিযোগ ওঠে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর বিরুদ্ধে। বিষয়টি খতিয়ে দেখতে গত ২৫ জুন দুটি তদন্ত কমিটি গঠন করে বিদ্যুৎ বিভাগ। কমিটিগুলোকে ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়। বিদ্যুৎ বিভাগের এ সময় শেষ হয় গত ২ জুলাই। এরই মধ্যে ডিপিডিসির বিরুদ্ধে সবচেয়ে বেশি অভিযোগ উঠেছে। এদিকে করোনাকালে ভুতুড়ে বিদ্যুৎ বিল করার সঙ্গে জড়িত এক নির্বাহী প্রকৌশলীসহ চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া দেশের চারটি বিদ্যুৎ বিতরণ সংস্থার ২৯২ জন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে বিদ্যুৎ বিভাগের গঠিত তদন্ত কমিটি।নোটিশ প্রাপ্তির পর এ বিষয়ে পদক্ষেপ না নিলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে-মর্মে হুঁশিয়ারি দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ