Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রত্যাগত কর্মীদের গ্রহণ করতে হিমশিম খাচ্ছে বিমানবন্দর

৯ ফ্লাইটে ফিরেছে ২৩ শতাধিক কর্মী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৭:৪৬ পিএম

করোনা মহামারির কারণে বিদেশে চাকরি হারিয়ে দেশে ফেরত আসা কর্মীর সংখ্যা দিন দিন বাড়ছে। গত এক রাতেই ৯ টি ফ্লাইট যোগে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে ২৩ শতাধিক প্রবাসী কর্মী দেশে পৌঁছেছে। এর মধ্যে শুধু লেবাননের বৈরুত থেকে ৪১২ জন মহিলা পুরুষ কর্মী আউট পাস নিয়ে দেশে ফিরেছে। দেশটিতে আরো বিপুল সংখ্যা অবৈধ বাংলাদেশি দেশে ফেরার জন্য অপেক্ষা করছে। একাধিক প্রত্যাগত এসব তথ্য জানিয়েছে। প্রত্যাগত প্রবাসী কর্মীদের গ্রহণ করতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হিমশিম খাচ্ছে।
বিমানবন্দর প্রবাসী কল্যাণ ডেস্ক সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ৮ টা ৫৬ মিনিটে শারজাহ থেকে ফ্লাইট (জি ৯-০৫১১) যোগে ১৮৬ জন, একই দিন রাত সোয়া ৮ টায় ইস্তাম্বুল থেকে ফ্লাইট (টি কে-৭১২) যোগে ২৩০ জন, রাত ১১ টা ৫৫ মিনিটে মালয়েশিয়া থেকে ফ্লাইট (এ এক-৭১) যোগে ১১৭ জন, দোহা থেকে রাত সোয়া ২ টায় ফ্লাইট (কিউআর-৬৩৮) যোগে ২৩০ জন, লেবাননের বৈরুত থেকে রাত সাড়ে ৪ টায় ফ্লাইট (বিজি-৪১৮৪) যোগে ৪১২ জনের সবাই আউট পাসে, রাত ৩ টায় আবুধাবি থেকে ফ্লাইট (বিজি-০২৮) যোগে ২০১ জন, সউদীর দাম্মাম থেকে রাত ৪ টা ৩৪ মিনিটে ফ্লাইট (বিজি-৪০৫০) যোগে ৪০১ জন, দুবাই থেকে সকাল ৭টা ২৫ মিনিটে ফ্লাইট (বিজি-২৪৮) যোগে ২২৩ জন, এবং সকাল সাড়ে ৮টায় দুবাই থেকে ফ্লাইট (ইকে-৫৮২) যোগে প্রায় ৩ শ’৫০ জন প্রবাসী কর্মী খালি হাতে দেশে পৌঁছেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ