Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আমাকে হত্যা করাই ছিল প্রধান টার্গেট: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১০:৫৫ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০১ সালে ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি ক্ষমতায় আসে। ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের নেতাকর্মীর ওপর নানা অত্যাচার নির্যাতন শুরু হয়। সিলেটে ব্রিটিশ হাইকমিশনারের ওপর বোমা হামলাসহ দেশের ৫ শতাধিক স্থানে বোমা হামলা, সন্ত্রাস ও দুর্নীতির প্রতিবাদে আমরা যখন বঙ্গবন্ধু এভিনিউতে সমাবেশ ও র‌্যালি করতে যাই, সেই সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে আমাকে হত্যা করতে চেয়েছিলেন খালেদা জিয়া ও তারেক রহমান। এই হামলা চালিয়ে আমাকে হত্যা করাই ছিল তাদের প্রধান টার্গেট।

গ্রেনেড হামলার ঘটনার ১৬তম বার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার সকালে আয়োজিত এক আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, প্রত্যেকটা ঘটনা ঘটার আগে খালেদা জিয়া যে ভবিষ্যদ্বাণী ও বক্তব্য রেখেছিলেন, সেগুলোই তার প্রমাণ। কোটালীপাড়ায় বোমা হামলার আগে তিনি বলেছিলেন, ১০০ বছর ক্ষমতায় আসতে পারবে না আওয়ামী লীগ। আবার ২১ আগস্ট বোমা হামলার আগে খালেদা জিয়া বলেছিলেন, শেখ হাসিনা কোনো দিন বিরোধী দলের নেতা হতে পারবেন না। এ বক্তব্যগুলো প্রমাণ করে যে এই গ্রেনেড হামলার সঙ্গে তারা জড়িত। তাছাড়া আলামত নষ্ট করা একটি প্রধান প্রমাণ।

আলোচনা সভা পরিচালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও সহ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম। অনুষ্ঠানে ১৯৭১, ১৯৭৫ ও ২০০৪ সালের ২১ আগস্ট শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় স্বাগত বক্তব‌্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের



 

Show all comments
  • Md Ishaq ২১ আগস্ট, ২০২০, ২:০৭ পিএম says : 0
    আজ ২১ই আগস্ট, ২০০৪ সালের এই দিনে ঢাকায় আওয়ামী লীগের জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলায় ২৪ জন নিহত হয়, আওয়ামী সভাপতি দেশরত্ন শেখ হাসিনা সহ আহত হয়েছিল প্রায় ৩০০ নেতাকর্মী।আমরা এই গ্রেনেড হামলায় নিহত নেতৃবৃন্দের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং আহতদের প্রতি শ্রদ্ধা সহ সমবেদনা জানাচ্ছি ।
    Total Reply(0) Reply
  • Jack Ali ২১ আগস্ট, ২০২০, ২:০৭ পিএম says : 0
    I wish peace to the souls of all the martyrs of the grenade attack on 21st August. My commiserate to those who have been injured and are living inhuman lives.
    Total Reply(0) Reply
  • S. M. Habib ২১ আগস্ট, ২০২০, ২:০৮ পিএম says : 0
    ২০০৪ সালের ২১ শে আগস্টে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি হেমনগর ইউনিয়ন ছাত্রলীগ ও বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু পরিষদলীগ এর পক্ষ থেকে গভীর শ্রদ্ধাঞ্জলি
    Total Reply(0) Reply
  • Zahidul Islam ২১ আগস্ট, ২০২০, ২:০৮ পিএম says : 0
    আল্লাহ আপনাকে দীর্ঘায়ু দান করুন। দেশে সব সেক্টরে দূর্নিতি বিরোধী সারাশি অভিজান অব্যাহত রাখবেন। যেটা যেটা সম্রাট, সাহেদ দের ক্ষেএে করেছেন। মাননীয়া নেএী আপনি দূর্নিতি দমন কঠর হস্তে দমন করেন। বিশেষ করে প্রশাসন, শিক্ষা,চিকিৎসা ক্ষেএে অভিজান চালান।
    Total Reply(0) Reply
  • Khorshed Gazi ২১ আগস্ট, ২০২০, ২:০৯ পিএম says : 0
    Brutality memorable day discussion meeting. Joytu honorable pm. Digital Bangladesh er rupaker and momotamoye ma. God bless you. Joy houk all leaders
    Total Reply(0) Reply
  • Ali Abbas ২১ আগস্ট, ২০২০, ২:০৯ পিএম says : 0
    আল্লাহ দীর্ঘ জীবি দান করুক আমাদের পিরিয় নেততীরিকে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ