Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উপসর্গে মৃত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১২:০৪ এএম

 করোনা উপসর্গ সর্দি, জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে সারা দেশে ৯ জনের মৃত্যু হয়েছে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
কুমিল্লা : কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। জানা গেছে, গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ১ জন পুরুষ ও ৩ জন জন নারীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে আইসোলেশন ওয়ার্ড ২ জন এবং আইসিইউতে ২ জন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
মৃত ৪ ব্যক্তি জ্বর, সর্দি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন। হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন এ তথ্য জানান।

সাতক্ষীরা : সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে তিন নারীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে হাসপাতালের আইসোলেশনে পৌনে তিন ঘণ্টার ব্যবধানে তাদের মৃত্যু হয়। হাসপাতালের তত্ত¡াবধায়ক রফিকুল ইসলাম এ তথ্য জানান। তিনি জানান, মৃতদের মধ্যে গত ১৯ আগস্ট করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলনে ভর্তি হন জেলার কলারোয়া উপজেলার গদখালি গ্রামের আইয়ুব আলীর স্ত্রী জাহেদা খাতুন (৭০)। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়। একই দিন শ্বাসকষ্ট ও নিমোনিয়া নিয়ে হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন সাতক্ষীরা শহরের কাটিয়া আমতলা এলাকার আব্দুর রাজ্জাকের স্ত্রী রিনা খাতুন (৪৭) । গতকাল সকাল সাড়ে ৬টায় তার মৃত্যু হয়।

এদিকে, গতকাল জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শহরের বাটকেখালি এলাকার মোতাহার গাজীর স্ত্রী রিজিয়া খাতুনও (৬৫) হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। একইদিন ভোর পৌনে ৪টার দিকে তারও মৃত্যু হয়।
নাটোর : পাবনায় কর্মরত আওয়াল তালুকদার (৪৫) নামে নাটোরের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। গত বুধবার রাতে তিনি পাবনায় মারা যান এবং গতকাল সকালে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে তাকে নাটোর শহরের বড়গাছা কবরস্থানে দাফন করা হয়েছে। মৃত আওয়াল তালুকদার নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরিয়া ইউনিয়নের সাধনগর গ্রামের মৃত খালেক তালুকদারের ছেলে।

নলছিটি (ঝালকাঠি) : ঝালকাঠির নলছিটিতে করোনা উপসর্গ নিয়ে ডালিম হাওলাদার (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৮টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে তার মৃত্যু হয়। মৃত ডালিম উপজেলার শ্রীরামপুর গ্রামের মোস্তফা হাওলাদারের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ