Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার করুন

মানববন্ধনে ইসলামী যুব আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান বলেন, করোনার খোড়া অজুহাতে গণপরিবাহনের ভাড়া ৬০% বর্ধিত করে সরকার আবারো প্রমাণ করলো এই সরকার জনগণের সরকার নয়। তারা সুধু একটি গোষ্ঠির সার্থে ক্ষমতার মসনদে বসে আছে। করোনায় সামাজিক দুরত্ব বজায় রাখতে গণপরিবহনের ভাড়া ৬০% বৃদ্ধি করা হয়েছে। কিন্তু বাস্তবে সেই সামাজিক দুরুত্বের বালাই নেই। তবে বর্ধিত ভাড়া ঠিকই আছে। এ নিয়ে সরকার কোন কথা বলার সাহস রাখে না। তার মানে এই সরকার পরিবহন সেক্টরের কিছু সন্ত্রাসীদের কাঁধে ভর করে টিকে আছে। তাই তাদের স্বার্থের বিপক্ষে যায় এমন কিছু সরকার করবে না।

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণপরিবহনের ৬০% বর্ধিত ভাড়া প্রত্যাহার করার দাবিতে ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির আয়োজিত মানববন্ধনের সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় সভাপতি আরো বলেন, করোনা সঙ্কটের শুরু থেকেই প্রতিটি বিষয়ে সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। তারপরও সরকারের কিছু মন্ত্রী অনবরত অযাচিত কথা বলে আসছে। জাতির এ সঙ্কটকালে অযাচিত কথা বলে দেশের মানুষের সাথে তামাশা করবেন না। বক্তারা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি করে বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের মত একটি গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ে দায়িত্বে থাকার মত কোন যোগ্যতাই তার নেই। তাই অনতিবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন এর সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ, মানছুর আহমাদ সাকী, শেখ মুহাম্মাদ নূর-উন-নবী, মুহাম্মাদ মাহবুব আলম, মুহাম্মাদ ইলিয়াস হাসান, হাফেজ মাওলানা জহিরুল ইসলাম। পরে তারা বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ