Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা বুলেটিনের তামাশা থেকে মানুষ মুক্তি পেয়েছে: আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বুলেটিন প্রচার বন্ধ হওয়ায় সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। গতকাল এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
আ স ম রব বলেন, তথ্য উপাত্ত গোপন করার অপকৌশল হিসেবে সরকার করোনা পরিস্থিতির উপর বুলেটিন প্রচার শুরু করে যা প্রথম থেকেই প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে। এ বিশ্বাসযোগ্যতাহীন এবং প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন প্রচার বন্ধ করায় জনগণ সরকারের তামাশা থেকে মুক্তি পেয়েছে। মহামারী শুরু থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঝুঁকি যোগাযোগ বা রিস্ক কমিউনিকেশনের উপর জোর দিয়ে আসছে। সংস্থাটি বারবার বলছে মহামারী বিষয়ে মানুষকে সঠিক তথ্য সঠিক সময়ে দিতে হবে।
করোনা নিয়ে সরকার কখনোই সঠিক কাজটি করতে পারেনি দাবি করে তিনি বলেন, স্বাস্থ্য বুলেটিনে রোগ সনাক্তকরণ, পরীক্ষার ভূল পরিসংখ্যান, করোনা রোগী ও শয্যার অর্ধ সত্য তথ্য দেয়ার নজিরও আছে। জনগণের দুঃখ-দুর্দশায় নির্বিকার সরকার ভয়াবহ করোনা বিস্তারকে গুরুত্বহীন মনে করায় অনেক মানুষের মূল্যবান জীবন বিপন্ন হচ্ছে। করোনা বিস্তাররোধে জনগণকে সতর্ক ও সচেতন করার লক্ষ্যে ভূল এবং ত্রুটিপূর্ণ তথ্য পরিহার করে সঠিক তথ্য দেশবাসীর সামনে উপস্থাপন করা জরুরি। আমরা অবিলম্বে সঠিক তথ্য-উপাত্তসহ করোনা বুলেটিন চালু করার দাবি জানাচ্ছি। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ