Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে থেকে ঘরে ফেরা শুরু

স্বাস্থ্যবিধি মানতে পুলিশের ১৫ দফা নির্দেশনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রাম থেকে শুরু হয়েছে ঘরে ফেরা। করোনা মহামারীতেও অনেকে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ি যাচ্ছেন। স্বাস্থ্যবিধি মেনেই নগরবাসীকে ভ্রমণ করার পরামর্শ দিয়েছে পুলিশ। ঈদ যাত্রা আনন্দময় ও নিরাপদ এবং নির্বিঘ্ন করতে ১৫টি নির্দেশনাও দেয়া হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে।

গত ঈদে যারা বাড়ি যেতে পারেননি, তারা এবার যাচ্ছেন। তবে ট্রেনের টিকিট নেই। বাসেও অগ্রিম টিকিট বিক্রি প্রায় শেষ। এতে ঘরমুখো মানুষের দুর্ভোগের শেষ নেই। নগরীর বাস টার্মিনালগুলোতে যাত্রীদের ভিড়। মিলছে না বাসের টিকিট। বাস সার্ভিসের কর্মকর্তারা জানান, স্বাস্থ্যবিধি মেনে যাত্রী নেয়ায় বাসের অর্ধেক সিট খালি রাখতে হচ্ছে। এ সঙ্কটের কারণে আবার গলাকাটা ভাড়া আদায়েরও অভিযোগ করছেন যাত্রীরা। অতিরিক্ত ভাড়া নিয়েও কোন কোন বাস সার্ভিস স্বাস্থ্যবিধি ভেঙে অতিরিক্ত যাত্রী পরিবহন করছে।

এদিকে পুলিশের পক্ষ থেকে ঘরমুখো মানুষের জন্য দেয়া নির্দেশনায় বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে ভ্রমণ করতে হবে। ভ্রমণের সময় অবশ্যই মাস্ক পরতে হবে। শারীরিক অসুস্থতা নিয়ে ভ্রমণ পরিহার করতে হবে। সংক্রমণ এড়াতে তাড়াহুড়া করে কিংবা ঝুঁকিপূর্ণ অবস্থায় বাসে ওঠা যাবে না। অপরিচিত কারও সঙ্গে ভাগাভাগি করে গাড়ি ভাড়া না করা ও রাস্তার খাবার পরিহারের পরামর্শ দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ