Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দায় স্বীকার করলেন জেকেজির নির্বাহী শফিকুল

করোনার ভুয়া রিপোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

জেকেজি হেলথ কেয়ারের দুর্নীতির কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন প্রতিষ্ঠানটির নির্বাহী অফিসার শফিকুল ইসলাম। গতকাল ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

আদালত সূত্র জানায়, দুই দিনের রিমান্ড শেষে গতকাল তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় তেজগাঁও থানার প্রতারণার মামলায় তিনি স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হন। পরে তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত বুধবার শফিকুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। তখন মামলার সুষ্ঠু তদন্তের জন্য শফিকুলকে তিনদিনের রিমান্ডের জন্য আবেদন করা হয়। শুনানি শেষ ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপরদিকে জেকেজি হেলথ কেয়ারের ট্রেড লাইন্সেসের স্বত্বাধিকারী জেবুন নেছা রিমাকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মঙ্গলবার তাদের আটক করে ডিবি পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী বলেন, শফিকুল জেকেজির নির্বাহী অফিসার হিসেবে কর্মরত ছিলেন। আর রিমা মামলার গ্রেফতার আসামি সাঈদের স্ত্রী। তার নামে জেকেজির ট্রেড লাইন্সেস করা হয়েছে।
পুলিশ জানায়, গ্রেফতার হুমায়ুন কবির এ চক্রের মূলহোতা। তানজিনা পাটোয়ারী তার স্ত্রী। তাদের নেতৃত্বে চক্রটি রাজধানীর বিভিন্ন বাড়িতে গিয়ে করোনার পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করত এবং ভুয়া রিপোর্ট দিত। চক্রটি জনপ্রতি পাঁচ থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ