Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিজেন্ট হাসপাতালে ভুক্তভোগীদের ক্ষতিপূরণ চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রিজেন্ট হাসপাতালে ভুয়া করোনা পরীক্ষার শিকার ব্যক্তিদের তালিকা প্রকাশ,তাদের কাছ থেকে টেস্টের নামে আদায়কৃত অর্থ ফেরত চেয়ে রিট করা হয়েছে। গতকাল রোববার ব্যারিস্টার ইশরাত হাসান বাদী হয়ে রিট করেন। তার পক্ষে রিট ফাইল করেন ব্যারিস্টার আব্দুল হালিম। রিটে ভুক্তভোগীদের অন্তর্বর্তীকালিন ক্ষতিপূরণ বাবদ ২৫ হাজার টাকা প্রদান, দেশের বৈধ-অবৈধ সব হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারের তালিকা প্রকাশ এবং চিকিৎসার নামে অতিরিক্ত অর্থ আদায় বন্ধে প্রত্যেক থানায় মনিটরিং কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে।ব্যারিস্টার আব্দুল হালিম জানান,চলতি সপ্তাহে বিচারপতি তারিক উল হাকিমের ভার্চুয়াল বেঞ্চে রিটটির শুনানি হতে পারে। তিনি বলেন, রিজেন্ট হাসপাতালে ভুক্তভোগী ও প্রতারণার শিকার পরিবারগুলোকে ক্ষতিপূরণ স্বাস্থ্য মন্ত্রণালয়কে দিতে হবে। পরে তারা চাইলে রিজেন্টের কাছ থেকেও নিতে পারবে।
রিটে বলা হয়,লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয় চুক্তি ও বুথ বানিয়ে করোনা পরীক্ষার অনুমতি প্রদান করেছে, যা চরম দায়িত্বহীনতা ও মানবাধিকার লঙ্ঘনের পরিচয়। ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট প্রদান করে রিজেন্ট হাসপাতাল জনগণের সঙ্গে চরমভাবে প্রতারণা করেছে।প্রতারিত পরিবারদের ক্ষতিপূরণ দিতে হবে। মাশরুমের মতো গড়ে ওঠা লাইসেন্সবিহীন হাসপাতাল,করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট নিয়ে বিদেশ ভ্রমণ, বেসরকারি হাসপাতালের চিকিৎসা সেবা বিল নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যত কোনো পদক্ষেপ নেই। যা জনগণের বেঁচে থাকার সাংবিধানিক অধিকারকে সুস্পষ্টভাবে লঙ্ঘন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ