Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপার মহাসচিব বাবলু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

জাতীয় পার্টির মহাসচিব হলেন জিয়াউদ্দিন আহমদ বাবলু। গতকাল রোববার জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক উপধারার প্রদত্ত ক্ষমতাবলে পার্টির চেয়ারম্যান এক সাংগঠনিক আদেশে এই নিয়োগ দেন। ফলে জিয়াউদ্দিন বাবলু মহাসচিব হিসাবে সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গার স্থলাভিষিক্ত হলেন। জিয়াউদ্দিন বাবলু এর আগে দলের মহাসচিব ছিলেন।
জিয়াউদ্দিন বাবলু দলের চেয়ারম্যান জিএম কাদেরের ভাগিনী জামাতা। সাবেক প্রেসিডেন্ট এরশাদের বোন সাবেক এমপি মেরিনা রহমানের মেয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা মেহেজেবুন্নেসা রহমান টুম্পাকে বিয়ে করেন বাবলু। আর তার বিয়ের স্বাক্ষী ছিলেন জিএম কাদের।
মশিউর রহমান রাঙ্গা ছিলেন রওশন এরশাদের ঘনিষ্ট। রওশন এরশাদই বিগত জাতীয় সংসদ নির্বাচনের সময় সরকারের সঙ্গে আসন সমঝোতার প্রয়োজনে রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে মশিউর রহমান রাঙ্গাকে মহাসচিব করেন। এর আগের বিভিন্ন সময় স্বামী এরশাদ ও স্ত্রী রওশনের মধ্যে বিরোধ বাধলে রাঙ্গা রওশন এরশাদের পক্ষ অবলম্বন করেন। কিন্তু এরশাদের মৃত্যুর পর মহাসচিব পদ ধরে রাখতে জিএম কাদেরের পক্ষে যান এবং রওশন এরশাদ ও সাদ এরশাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নেন। কিন্তু শেষ পর্যন্ত মহাসচিব পদ ধরে রাখতে পারলেন না। রাঙ্গার মহাসচিব পদ হারানোর নিয়ে দলের অভ্যন্তরে নানান রসাত্মক কথাবার্তা বলছেন দলের নেতারা। তাদের ভাষায় সুচতুর রাঙ্গা দুই কুল হারালেন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ