Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৮:১৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার (২৬ জুলাই) তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নকল মাস্ক সরবরাহের কারণে পুলিশ ইতোমধ্যে তাকে গ্রেফতার করেছে এবং তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বলা হয়, শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অনুমতি ব্যতিত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান ও চাকরি শৃঙ্খলা পরিপন্থী। এছাড়া ‘ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল এন৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে তার বিরুদ্ধে নিয়মিত মামলা হওয়ায় ও পুলিশ রিমান্ডে থাকায় তিনি বিশ^বিদ্যালয়ের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসাথে তাকে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।



 

Show all comments
  • মোহাম্মদ ইদ্রিস ২৬ জুলাই, ২০২০, ৯:৩৩ পিএম says : 0
    শারমিন জাহান সহকারী রেজিস্ট্রার ঢাকা বিশ্ববিদ্যালয় চীনের উহান প্রদেশের প্রতিষ্ঠান থেকে ডক্টরেট ডিগ্রি নেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লম্বা ছুটিতে আছেন । বর্তমানে উখানে করোনা ভাইরাস উৎপত্তি ও ছড়িয়ে পড়ায় তিনি উখান থেকে দেশে চলে এসেছেন বলে পত্রিকা মারফত জানতে পারলাম। তিনি একজন স্বাধীন দেশের নাগরিক, তিনি তার লোকজন দ্বারা ব্যবসা প্রতিষ্ঠান খুলতে পারেন, এই কাজের জন্য তাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেছেন মর্মে পত্রিকায় দেখলাম, ইহা আদৌ যৌক্তিক নয় বলে আমি মনে করি । কারণ ব্যবসা দেশের সকল নাগরিকের জন্য উম্মুক্ত। একটা বিষয় যদি ব্যবসার কারণে তিনি চাকরিতে সময় কম দিয়ে থাকেন বা ফাঁকি দেন তার জন্য তাকে জবাবদিহি করতে হবে। এছাড়া ব্যবসার মধ্যে যদি তিনি কোন ভেজাল বা প্রতারণার আশ্রয় নেয় তার জন্য আইনগত ব্যবস্থা নেওয়া যেতে পারে। তিনি দীর্ঘ সময় ধরে করোনা ভাইরাসের কারণে অলস সময় কাটাচ্ছেন , উক্ত সময়ে কর্মচারী দ্বারা ব্যবসাপ্রতিষ্ঠান চালানো অন্যায় এবং অপরাধ বলে আমি মনে করিনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ