Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নদী ড্রেজিংয়ে বাঁধা দেয় জনপ্রতিনিধিরা: নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নদীর নাব্যতা সংকটে ডুবচর ও জমে থাকা পলি ড্রেজিং করে ঢাকা-বরিশাল নৌপথ নিরাপদ রাখতে কাজ করছে বর্তমান সরকার। গতকাল শনিবার বিকেল তিনটার দিকে বরিশাল নদী বন্দর পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
তিনি বলেন, নদী ড্রেজিংয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা বাঁধা দেয়। জনতিনিধিদের দাবি ড্রেজিংয়ে নদী পাড়ে ভাঙনের সৃষ্টি হয়। তারপরও নৌপথ সচ্ছল রাখতে সব ধরনের কাজ করা হবে। জনপ্রতিনিধিদের বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে। কেন তারা সরকারি উন্নয়ন কাজে বাঁধা দেন। প্রতিমন্ত্রী বলেন, নৌ দুর্ঘটনা এড়াতে লঞ্চ মাস্টারদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করার পাশাপাশি নৌ দুর্ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন, মামলা ও তাদেরকে আটক করা হচ্ছে। দ্রæতই বরিশাল নদী বন্দর আরো আধুনিকায়ন করার লক্ষে কাজ শুরু হবে।
এসময় বিআইডবিøউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানসহ বিআইডবিøউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে নৌপরিবহণ প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশাল নদী বন্দর এলাকায় বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন করেন।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ