Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে শনাক্ত মৃত্যু কমছে বাড়ছে সুুস্থতার হার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণের হার এবং মৃত্যু দুটোই কমছে ধীরে ধীরে। বাড়ছে সুস্থতার হার। জুন মাসে সর্বোচ্চ সংক্রমণ এবং মৃত্যুর রের্কড হয়েছে। মোট আক্রান্তের ৪৪ ভাগ শনাক্ত হয়েছে জুনে। ওই মাসে প্রতিদিন গড়ে ২০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন মোট ৯৮ জন। চলতি মাসে গতকাল পর্যন্ত গড়ে আক্রান্তের সংখ্যা ১৮১ জন।
চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি বলেন, সংক্রমণ এবং মৃত্যু ধীরে ধীরে কমে আসছে। চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল। এপ্রিল মাসে মোট আক্রান্তের সংখ্যা ছিলো ৭২ জন। মারা গেছেন ৭ জন। মে মাসে ধীরে ধীরে সংক্রমণ বাড়তে থাকে। এ মাসে আক্রান্ত হন দুই হাজার ৯০৬ জন। মৃত্যু হয় ৬৮ জনের।
জুনে সর্বোচ্চ ছয় হাজার ১১৭ জন আক্রান্ত হন। এ মাসে মারা যান ৯৮ জন। জুলাই মাসে টেস্টের হার বাড়লেও শনাক্তের হার কমে আসে। গতকাল পর্যন্ত ২৫ দিনে আক্রান্ত হয়েছেন চার হাজার ৫৩৪ জন। মারা গেছেন ৫৪ জন। সিভিল সার্জন জানান, শুরুতে চিকিৎসায় সঙ্কট থাকলেও এখন নেই। তাই সুস্থতার হারও বাড়ছে। তবে বেশির ভাগ রোগী বাসায় থেকে সুস্থ হয়ে উঠছেন। গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন আট হাজার ৬৯০ জন। সুস্থতার হার ৬৩ ভাগ। এ পর্যন্ত মারা গেছেন ২২৭জন। মৃত্যুর হার ১.৬ শতাংশ।
এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ৭টি ল্যাবে ৭৪৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৬২৯ জনে। গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। সুস্থ হয়েছেন ১০৭ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ