Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রফিকুল আমীন-মোহাম্মদ হোসেন কিভাবে হাসপাতালে হাইকোর্টের প্রশ্ন

ডেসটিনির দুই কর্মকর্তার জামিন শুনানি স্ট্যান্ডওভার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:০০ এএম

এমএলএম কোম্পানি ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন কারাবন্দি হয়েও কিভাবে দীর্ঘদিন ধরে হাসপাতালে আছেন এমন প্রশ্ন তুলেছেন হাইকোর্ট। গতকাল তাদের জামিন চাওয়া হলে শুনানিকালে বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল বেঞ্চ তা জানতে চান। পরে জামিনের বিষয়ে কোনো আদেশ না দিয়ে স্ট্যান্ডওভার রাখেন। 

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী একেএম আমিনউদ্দিন মানিক জানান, নিয়মিত আদালত না খোলা পর্যন্ত স্ট্যান্ডওভারের আদেশ দিয়েছেন হাইকোর্ট। তিনি বলেন, ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে দুটি ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমিনের বিরুদ্ধে দুই মামলায় পৃৃথক আবেদন নিয়মিত আদালত না খোলা পর্যন্ত স্ট্যান্ডওভার করা হয়েছে। তারা মেডিকেল গ্রাউন্ড ও দীর্ঘ কারাভোগের কারণ দেখিয়ে জামিন আবেদন করেছিলেন। মোহাম্মদ রফিকুল আমীন দীর্ঘদিন কিভাবে হাসপাতালে চিকিৎসাধীন থাকছে সে বিষয়ে আদেশ দিতে দুদকের পক্ষ থেকে আবেদন করতে পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।
২০১২ সালের ৩১ জুলাই করা মামলায় তারা ওই বছরের ১১ অক্টোবর থেকে কারাগারে আছেন। কলাবাগান থানায় মামলা দুটি দায়ের করে দুদক। এসব মামলায় সাধারণ বিনিয়োগকারীদের অর্থ অন্যত্র স্থানান্তরের অভিযোগ আনা হয়। ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্যে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে এ দুটি মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ