Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হিন্দু ব্যক্তির সৎকার করলেন কালীগঞ্জ ইমাম পরিষদ

ধর্মীয় স¤প্রীতির দৃষ্টান্ত

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ধর্মীয় সম্প্রীতির বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ঝিনাইদহের কালীগঞ্জ ইমাম পরিষদের সদস্যরা। গত রোববার সকালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান কালীগঞ্জ শহরের আড়পাড়া এলাকার স্বর্ণ ব্যবসায়ী বিমল মল্লিক (৬৫)। মৃত্যুর পর সকাল থেকে বিকাল গড়ালেও তার সৎকারে কেউ এগিয়ে আসেননি। তার আত্মীয়-স্বজন প্রতিবেশি এমনকি হিন্দু সম্প্রদায়ের স্থানীয় সংগঠনের কেউ এগিয়ে আসেননি। পরে খবর পেয়ে মৃত ব্যক্তির বাড়িতে ছুটে যান কালীগঞ্জ ইমাম পরিষদের সদস্যরা। তারা করোনায় মৃত হিন্দু ধর্মের অনুসারী ওই ব্যক্তির সৎকার সন্ধ্যা সাড়ে সাতটায় সম্পন্ন করেন।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সুলতান আহমেদ জানান, কালীগঞ্জ শহরের মল্লিক জুয়েলার্সের মালিক বিমল মল্লিক করোনায় আক্রান্ত হয়ে গত রোববার মারা যায়। গত বৃহস্পতিবার তিনি নমুনা দিয়েছিলেন। শনিবার তার পজেটিভ রিপোর্ট আসে। তিনি বাসা থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। এরপর গত রোববার সকালে অবস্থার অবনতি হয় ও নিজ বাড়িতেই মত্যুবরণ করেন।
কালীগঞ্জ ইমাম পরিষদের দাফন কমিটির প্রধান উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা রুহুল আমিন সৌরভ বলেন, গত রোববার সকালে হিন্দু ধর্মের এক ব্যক্তি করোনায় মৃত্যুবরণ করেন। মৃত ব্যক্তির সৎকারে বিকাল পর্যন্ত কেউ এগিয়ে আসেননি। এ খবর কালীগঞ্জ পৌর কাউন্সিলর মুক্তার হোসেন ইমাম পরিষদকে জানান। পরে বিমল মল্লিকের ২ সন্তানকে সাথে নিয়ে লাশ শহরের নিশ্চিন্তপুর শ্মশানে মাটি চাপা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ