Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভুয়া কোভিড সনদে কেউ ইতালি যাননি : পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

যে ১৬০০ বাংলাদেশি স¤প্রতি ইতালি গিয়েছেন তারা ভুয়া কোভিড-১৯ নেগেটিভ সনদ নিয়ে যাননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, কিছু যাত্রী পরবর্তীতে দরকারের জন্য নিজেদের উদ্যোগেই কোভিড-১৯ নেগেটিভ সনদ নিয়ে যান। তবে ইতালি সরকার সেখানে ভ্রমণের জন্য এখনও কোভিড-১৯ নেগেটিভ সনদ থাকার কোনো শর্ত আরোপ করেনি, জানায় মন্ত্রণালয়।

বিবৃতিতে আরও বলা হয়, দুর্ভাগ্যজনকভাবে কিছু বাংলাদেশি যারা স¤প্রতি ইতালি গিয়েছেন তারা বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নিয়ম মানেননি এবং তাদের মধ্যে অল্প কয়েকজন সম্ভবত স্থানীয়ভাবে ভাইরাসটি ছড়িয়ে থাকতে পারেন। গত এক সপ্তাহে ৫০০০ পরীক্ষার মধ্যে ইতালির লাজ্জিও অঞ্চলের ৬৫ বাংলাদেশির মধ্যে কোভিড-১৯ ধরা পড়ে। ইতালি সরকার সিদ্ধান্ত নিয়েছে তারা রোমের বাংলাদেশ দূতাবাসের সাথে সমন্বয় করে লাজ্জিও অঞ্চলে বসবাসরত সব বাংলাদেশির (প্রায় ৩০,০০০) কোভিড-১৯ পরীক্ষা করবে।

বাংলাদেশ থেকে ইতালিতে ফ্লাইট বন্ধ থাকা প্রসঙ্গে বিবৃতিতে বলা হয়, বাংলাদেশসহ আরও ১২ দেশ থেকে ফ্লাইট যাওয়া ৩১ জুলাই পর্যন্ত স্থগিত রেখেছে ইতালি কর্তৃপক্ষ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ