Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অনলাইনে আজ শুরু শিক্ষা কার্যক্রম

বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আজ থেকে অনলাইনে পূর্ণাঙ্গ শিক্ষা কার্যক্রম শুরু হবে। তবে গত কয়েকদিন ধরে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষামূলকভাবে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় চেয়ারম্যান ও রেজিস্ট্রারসহ অন্যান্যদের সঙ্গে ভার্চুয়াল সভা করে সবার সম্মতিতে আজ থেকে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস নেবার সিদ্ধান্ত নিয়েছেন। সেশন জট কমিয়ে আনতে এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে একাডেমিক গবেষণার কার্যক্রম আপাতত শুরু হচ্ছে না। এছাড়া সম্পন্ন হওয়া সেমিস্টার পরীক্ষার ফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়।

ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন সাংবাদিকদের জানান, গত ২৫ জুন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ভার্চুয়াল সভায় দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইনে শিক্ষা কার্যক্রমের সিদ্ধান্ত নেয়া হয়। বরিশাল বিশ্ববিদ্যালয় এরই মধ্যে পরীক্ষামূলকভাবে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা করে সফলতা পেয়েছে। ফলে আজ থেকে পূর্ণাঙ্গভাবে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ