Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসুন-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৭:০৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বন্যায় দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য দেশের সর্বস্তরের জনতার প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বন্যায় দুর্গত ১৫টি জেলার মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। সরকার বন্যার্ত মানুষের আশানুরূপ সাহায্য-সহযোগিতা করতে ব্যর্থ হয়েছে। ফলে এসব ১৫ জেলার মানুষ খেয়ে না খেয়ে অত্যন্ত অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো নৈতিক ও মানবিক দায়িত্ব। সে দৃষ্টিকোণ থেকে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান এবং সাহায্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে। সেইসাথে দলের নেতাকর্মীদেরকে সহযোগিতা মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।
পীর সাহেব বলেন, দেশে ইনসাফপূর্ণ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠিত না থাকায় মানুষের মৌলিক চাহিদা পূরণ হচ্ছে না। মানুষ অনাহারে, অর্ধাহারে অসহায় জীবন যাপন করছে। তিনি বলেন, ইসলাম মানুষের কল্যাণের জন্য নিবেদিত। কল্যাণকামীতাই ইসলামের বৈশিষ্ট্য। তিনি বলেন, মৌলিক অধিকার ফিরে পেতে সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ