Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে তিনটি হাই ফ্লো নেজাল ক্যানোলা যন্ত্র হস্তান্তর

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

স্বাস্থ্য সীমাবদ্ধতার মধ্যে বরিশালের স্বনামধন্য দু’টি শিল্প প্রতিষ্ঠানের তরফ থেকে শের এ বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনটি ‘হাই ফ্লো নেজাল ক্যানোলা অক্সিজেন যন্ত্র’ হস্তান্তর করা হয়েছে। বৈদ্যুতিক সামগ্রী নির্মাণ প্রতিষ্ঠান এমইপি ও খাদ্য প্রক্রিয়াজাত প্রতিষ্ঠান অমৃত ফুডসের পক্ষ থেকে হাসপাতালটির পরিচালকের কাছে গতকাল বৃহস্পতিবার এসব করোনা চিকিৎসা সহায়ক যন্ত্র হস্তান্তর করা হয়েছে।
যেসব করোনা আক্রান্ত রোগী আইসিইউতে থেকে অক্সিজেন নিয়ে বেঁচে আছেন বা থাকবেন তাদেরকে বাঁচিয়ে রাখতে এসব যন্ত্র সাহায্য করবে। তবে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে এখনো কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ পদ্ধতি চালু না হওয়ায় চিকিৎসক ও রোগীদেরকে সিলিন্ডারের ওপর নির্ভর করতে হচ্ছে। ফলে এসব যন্ত্রের পূর্ণাঙ্গ সুবিধা পাবেন না রোগীরা।
এমইপির পক্ষে ফ্যাক্টরি জিএম ইয়াহিয়া ও অমৃত গ্রæপের পক্ষে ডিএমডি ভানু লাল দে একটি যন্ত্র দু’টি হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেনের কাছে হস্তান্তরকালে মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন চিকিৎসকগণ ছাড়াও প্রতিষ্ঠান দু’টির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ