Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা পরীক্ষায় আরোপিত ফি বাতিল করতে হবে-ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৫:২৩ পিএম

করোনা সৃষ্ট বৈশ্বিক বিপর্যয়ে বাংলাদেশের অধিকাংশ মানুষ অর্থনৈতিক দৈন্যতার মধ্যে দিনাতিপাত করছে। এমতাবস্থায় করোনা নমুনা পরীক্ষায় সরকারিভাবে ফি আরোপ সম্পূর্ণ অমানবিক বলে মন্তব্য করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম। আজ সোমবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় থেকে অনলাইনে অনুষ্ঠিত মজলিসে শুরার অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, দেশের মানুষ অর্থাভাবে তিনবেলা খাবার খেতে পারছেনা। বিধায় স্বাস্থ্যবিধি মেনে চলায় সাধারণ মানুষের অনীহা রয়েছে। উপসর্গ নিয়েও পরীক্ষা করাচ্ছে না এমন তথ্যও অহরহ। এহেন পরিস্থিতিতে নমুনা পরীক্ষায় ফি আরোপ করার কোনো কারণ নেই বরং এতে স্বাস্থ্যখাতে দুর্নীতির নতুন দ্বার উন্মোচিত হবে। করোনাকালীন সময়ে ক্ষমতাসীন দলের নেতারা স্বাস্থ্যখাতে দুর্নীতির রেকর্ড ভঙ্গ করেছে।
অমানবিক ও দুর্নীতিতে সহায়ক সিদ্ধান্ত পরিবর্তন করা না হলে আমরা দেশব্যাপী আন্দোলনে নামতে বাধ্য হবো। স্বাস্থ্য মন্ত্রণালয়কে করোনা পরীক্ষার ফি নেয়ার সিদ্ধান্ত বাতিল করতে হবে। সংগঠনের সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম এর সঞ্চালনায় পর্যালোচনা বৈঠকে উপস্থিত ছিলেন সহ সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, জয়েন্ট সেক্রেটারি আব্দুজ্জাহের আরেফী, শেখ মুহাম্মাদ আল আমীন, ইউসুফ আহমাদ মানসুর ও কে এম শরীয়াতুল্লাহ।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ