Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চার বিদেশি এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

আরও চার বিদেশি এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে বাংলাদেশে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে মালয়েশিয়ান এয়ারলাইন্স, মালিন্দো এয়ার, এয়ার এরাবিয়া এবং টার্কিশ এয়ারলাইন্স। দুই-এক দিনের মধ্যে তাদের ফ্লাইট চালানোর অনুমতি দিতে পারে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
বেবিচক জানায়, কয়েকটি এয়ারলাইন্স বাংলাদেশে ফ্লাইট চালুর জন্য আবেদন করেছিল। গত দুই সপ্তাহ ধরে তাদের আবেদন পেন্ডিং রাখা হয়েছিল। তবে এ বিষয়ে একটি সভা আয়োজন করা হবে। এরপর ২-১ দিনের মধ্যে ফ্লাইট চলাচলের অনুমতির আনুষ্ঠানিক ঘোষণা আসবে।
অনুমতি পেতে যাওয়া এয়ারলাইন্সগুলোর মধ্যে মালিন্দো এয়ার ও মালয়েশিয়ান এয়ার মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ঢাকা রুটে সরাসরি যাত্রী পরিবহন করতে চায়। মালয়েশিয়ান সিভিল এভিয়েশনের বিধান অনুযায়ী বর্তমানে সেদেশে বাংলাদেশের ‘বিজনেস ভিসা’ধারী অন্যদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। মালয়েশিয়ান এয়ার ও মালিন্দো কুয়ালালামপুর হয়ে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়াসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে বাংলাদেশি যাত্রী বহন করে আসছে। টার্কিশ এয়ার ঢাকা থেকে তুরস্কের ইস্তাম্বুল শহরে সরাসরি ফ্লাইট পরিচালনার জন্য আবেদন করেছে।
ট্রানজিটের মাধ্যমে ইউরোপের বিভিন্ন দেশের যাওয়ার জন্য বাংলাদেশিদের কাছে টার্কিশ এয়ারলাইন্স বেশি জনপ্রিয়। আর এয়ার এরাবিয়া সংযুক্ত আরব আমিরাতের দেশ শারজাহ থেকে ঢাকায় সরাসরি ফ্লাইট পরিচালনা করতে চায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ