Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইনকিলাবের বিরুদ্ধে মামলা সংবাদপত্রের কন্ঠরোধের অপচেষ্টা-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৫:০৬ পিএম

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সম্পর্কে কারো আপত্তি থাকলে সে বিষয়ে প্রতিবাদ বা সংশোধনী দেয়ার বিধান অনুসরণ না করে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে দৈনিক ইনকিলাব সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের সংবাদপত্রের কন্ঠরোধ করার অপচেষ্টা ছাড়া আর কিছুই নয় বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

দৈনিক ইনকিলাবের বিরুদ্ধে দায়ের করা মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।
পীর সাহেব চরমোনাই বলেন, অনলাইনের যুগে পত্রিকার সকল সংবাদ অনলাইন সংস্করণে প্রকাশিত হওয়া স্বাভাবিক। কিন্তু প্রিন্ট প্রত্রিকার সংবাদে কারো কোন বক্তব্য থাকলে সে বিষয়ে যথাযথ নিয়মে প্রতিবাদ করা ও প্রেস কাউন্সিলে মামলা করার পদ্ধতি অনুসরণ না করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের প্রমাণ করেছে সংবাদপত্রের কন্ঠরোধ এবং সাংবাদিকদেরকে হয়রানির জন্যই এ মামলা দেয়া হয়েছে।
পীর সাহেব চরমোনাই, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে দায়ের করা মামলা অবিলম্বে প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জোর দাবি জানান। এ আইনে গ্রেফতারকৃত অন্যান্য সাংবাদিকদের অবিলম্বে মুক্তির দাবি জানানো হয়।
তিনি বলেন, গণমাধ্যমের স্বাধীনতা রক্ষা এবং কন্ঠরোধের বিরুদ্ধে সাংবাদিকদের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ অতীতে ছিলো ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ