Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুইস ব্যাংকে টাকা পাচার করতে বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম বাড়াচ্ছে

মানববন্ধনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সুইস ব্যাংকে টাকা পাঠানোর জন্য সরকার বছরে কয়েকবার করে বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বৃদ্ধি করছে। তিনি বলেন, তাদের (সরকার) টাকা দরকার। এই টাকা কোথায় যাচ্ছে জানেন? পত্রিকায় বেরিয়েছে ৫ হাজার কয়েকশ’ কোটি টাকা সুইস ব্যাংকে জমা আছে। এই টাকা কার? এই টাকা মন্ত্রী, আমলা, ক্ষমতাসীন দলের লোকদের। ১১-১২ বছর জনগণের এই টাকা আত্মসাৎ করে সুইস ব্যাংক ফুলে-ফেঁপে একেবারে বিশাল মহিরুহে পরিণত করেছে তারা। এখন আরও টাকা দরকার, সুইস ব্যাংকে আরও কালো টাকা পাঠাতে হবে- এই লক্ষ্য নিয়ে বছরে কয়েকবার বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম বাড়ানোর জন্য বিল পাশ করেছে। 

গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘ফিউচার অব বাংলাদেশ’র উদ্যোগে বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি সংক্রান্ত বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন (সংশোধন) বিল সংসদে উত্থাপনের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, তারা নির্লজ্জভাবে গায়ের জোরে বছরে কয়েকবার বিদ্যুৎ ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করছে। যেখানে বিদ্যুৎ বিল হওয়ার কথা ১ হাজার থেকে ১১শ’ টাকা। সেখানে ২০-২৫ হাজার টাকা বিল আসছে। এই ভ‚তুড়ে বিলের জন্য গণমাধ্যমে অনেক প্রতিবেদন ছাপা হয়েছে, সরকারের এদিকে কোনো ভ্রুক্ষেপ নেই।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, অক্সিজেন সিলিন্ডার নেই, অক্সিমিটার নেই, ঢাকার কয়েকটি হাসপাতাল ছাড়া কোথাও চিকিৎসা হচ্ছে না। হাসপাতালে গিয়ে করোনা রোগী চিকিৎসা পাচ্ছে না। মানুষ কুকুর-বিড়ালের মতো রাস্তায় মারা যাচ্ছে।
রিজভী বলেন, কোনো এক দেশের সম্রাট বলেছিলেন, আমিই হলাম আইন। শেখ হাসিনা হলেন সেই সম্রাটের মতো। আমিই আইন, আমি যেটা বলব, সেটাই মানতে হবে। কেউ কিছু বললে লাল ঘরে পাঠিয়ে দেব, বেশি কথা বলো না। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি নবী উল্লাহ নবী, ফিউচার অব বাংলাদেশের শওকত আজিজ, সাজ্জাদুল হানিফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ