Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাড়ি ভাড়া ৫০% কমিয়ে মাদরাসা বহাল রাখুন

বেফাকের বৈঠক নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৮:২৭ পিএম

করোনা মহামারী পরিস্থিতিতে বাড়ি ভাড়া ৫০% কমিয়ে মাদরাসার কার্যক্রম বহাল রাখুন। এতে দ্বীনি শিক্ষায় বিশেষ অবদানের জন্য মহান আল্লাহপাকের নৈকট্য লাভে সহায়ক হবে। মাদরাসার অসহায় শিক্ষকদের বেতন পরিশোধে সামর্থ্যবান কর্তৃপক্ষকে এগিয়ে আসতে হবে। সঙ্কটকালীন সময়ে আর্থিক সমস্যায় জর্জরিত মাদরাসার শিক্ষক সমাজকেও ধৈর্য ধারণ করতে হবে। বেতন ভাতার দাবিতে কর্তৃপক্ষের সাথে রূঢ় আচরণ করা থেকে বিরত থাকতে হবে শিক্ষকদের।
আজ শনিবার যাত্রাবাড়ীর কাজলায় বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর মিলনায়তনে এক জরুরি সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। বেফাক সহ সভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বেফাকের সহ সভাপতি মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জি, মধুপুর পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা নূরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া প্রমুখ।
সভায় বলা হয়, বর্তমান নাজুক পরিস্থিতিতে আর্থিক কষ্টে থাকা শিক্ষক সমাজের প্রতি মাদরাসা কর্তৃপক্ষ যেন শিক্ষকদের প্রতি সদয় আচরণ এবং তাদের সমস্যার প্রতি সুদৃষ্টি রাখেন। যে সকল মাদরাসার সামর্থ্য রয়েছে তারা যেন শিক্ষকদের বেতন পরিশোধে বিশেষ যতœবান হন।
সভায় ভাড়া বাড়িতে মাদরাসার কার্যক্রম পরিচালিত বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানিয়ে তারা বলেন, বাড়িতে মাদরাসা স্থাপনের অনুমতি দিয়ে দ্বীনি কাজে সহায়তার মহৎ কাজ করেছেন আপনারা। সে মহৎ কাজের অংশ হিসেবে বাড়ি ভাড়া ৫০% কমিয়ে বিলম্বে ভাড়া প্রদানের অনুমতি ও বাড়িতে মাদরাসা বহাল রেখে দ্বীনি ইলমের খেদমতে শামিল থাকবেন বলে আশাবাদী।
সভায় আরো বলা হয়, বর্তমান পরিস্থিতিতে কওমী মাদরাসাগুলো বন্ধ থাকায় একদিকে যেমন লেখাপড়া হচ্ছে না, অপরদিকে মাদরাসাগুলো আর্থিক অসচ্ছলতার শিকার হচ্ছে। এ অবস্থায় সরকারি প্রশাসনের বিভিন্ন পর্যায় থেকে এসব মাদরাসাকে নানাবিধ প্রশ্ন করে হয়রানি করা হচ্ছে। মাদরাসা কর্তৃপক্ষকে হয়রানি না করে দ্বীনি কাজ আঞ্জামে সার্বিক সহাযোগিতা করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ