Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা দুর্যোগ ব্যবস্থাপনায় ব্যর্থ সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০০ এএম

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, সরকার করোনা দুর্যোগ ব্যবস্থাপনায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকারের সিদ্ধান্ত গ্রহণে ব্যর্থতার কারণে দেশে মৃত্যুর মিছিল বাড়ছে। সরকারের যথাযথ পূর্ব প্রস্তুতির অভাবে করোনার প্রাদুর্ভাব রোধ করা যায়নি। চিকিৎসা ক্ষেত্রে অব্যস্থাপনার দরুণ অসুস্থ মানুষেরা প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাচ্ছে না। বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ। প্রস্তাবিত বাজেটে করোনা দুর্যোগ মোকাবেলায় যে বরাদ্দ রাখা হয়েছে তাও অপ্রতুল। এ অবস্থায় উত্তরণে জরুরিভাবে সমন্বিত ব্যবস্থা গ্রহণ করতে হবে। দল মত নির্বিশেষে সবার সাথে পরামর্শ করে পদক্ষেপ গ্রহণ করতে হবে। খেলাফত মজলিস বৃহত্তর বরিশাল জোনের বিভিন্ন শাখার শূরা সদস্যদের নিয়ে এক ভার্চুয়াল তরবিয়তী মজলিসে প্রধান অতিথির বক্তব্যে গতকাল তিনি এ কথা বলেন।
এ ভার্চুয়াল তরবিয়তী মজলিস সঞ্চালনা করেন বরিশাল জোনের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান। এতে বক্তব্য রাখেন- সংগঠনের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক আবদুল হালিম, এবিএম সিরাজুল মামুন, মাস্টার আবদুল মজিদ, হাফেজ মাওলানা মজিবুর রহমান প্রমুখ। বৈঠকের শেষে সম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারীদের রূহের মাগফিরাত কামনা এবং যারা অসুস্থ আছেন তাদের সুস্থতার জন্য ও করোনভাইরাস থেকে বিশ্ববাসীর মুক্তির জন্য দোয়া মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ