Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোববার থেকে মেডিকেল টেকনোলজিস্টদের কালোব্যাজ ধারণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৮:৩৮ পিএম

আগামী রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত ৩ দিন সারা দেশের সরকারী- বেসরকারী পর্যায়ে কর্মরত সর্বস্তরের মেডিকেল টেকনোলজিস্টরা কালোব্যাজ ধারণ কর্মসূচী পালন করবে। বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন (বিএমটিএ) এর সভাপতি মো. আলমাস আলী খান এবং মহাসচিব মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন খান শুক্রবার (২৬ জুন) এক বিবৃতিতে এ কর্মসূচির কথা জানান।

বিবৃতিতে তারা বলেন, মেডিকেল টেকনোলজিস্টদের চাকুরীর শুরুতে দশম গ্রেড প্রদান, নতুন পদ সৃষ্টি, স্বাস্থ্য বিভাগের গাফিলতিতে বয়সোত্তীর্ণদের বয়স প্রমার্জনা করে ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিস্টকে নির্বাহী আদেশে নিয়োগ প্রদান, অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিষ্টের স্থায়ী নিয়োগের সুপারিশ অবিলম্বে বাতিল এবং এ অনিয়মে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। একই সঙ্গে স্বেচ্ছাসেবক/অস্থায়ী ভিত্তিতে/মাস্টাররোল এর মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধ করা, প্রধানমন্ত্রীর নির্দেশে সৃস্ট ১২শ’ মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, বিধি মোতাবেক নিয়োগ প্রদান, সুপ্রিমকোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন করতে হবে। এছাড়াও কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওখান থেকে পাশকৃতদেরকে স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেয়ার দাবী অবিলম্বে বাস্তবায়নে এই কর্মসূচী ঘোষণা করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ সমগ্র বাংলাদেশের মেডিকেল টেকনোলজিস্টদের প্রতি এ কর্মসূচী পালনের আহবান জানিয়েছেন। তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, সংশ্লিষ্টরা এর পরেও দাবী বাস্তবায়ন না করলে পরবর্তীতে ধাপে ধাপে আন্দোলনের কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ