Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উপসর্গে মৃত্যু ৭

বিভিন্ন এলাকায় লকডাউন চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১২:০০ এএম

সারাদেশে করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নাটোরে ৩, চাঁদপুরে ২ এবং টাঙ্গাইল ও ঝালকাঠিতে ১ জন করে মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের অনেক এলাকায় লকডাউন চলছে।
যশোর : যশোর জেলায় নতুন করে আরো ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫১। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, আক্রান্তের সংখ্যা যশোরে বাড়ছে উদ্বেগজনক হারে। বৃহস্পতিবার যবিপ্রবির ল্যাবে ৩১জনের পজিটিভ রিপোর্ট এসেছে। যবিপ্রবির ল্যাবে একদিনে ৭৮ জনের পজিটিভ পাওয়া গেছে বলে যবিপ্রবি সূত্র জানায়।

রাজশাহী : করোনাভাইরাসে রাজশাহী বিভাগের ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৬৬ জন। মারা গেছেন ৫ জন। এ নিয়ে বিভাগের আট জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৩২৭ জন। আর মোট মৃতের সংখ্যা ৬৬ জন।
বরিশাল : দক্ষিণাঞ্চলে আরো দুজনের মৃত্যু এবং ৫৫ জন আক্রান্তের মধ্যে দিয়ে করোনা পরিস্থিতি ক্রমশ সঙ্কটজনক পর্যায়েই যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই দু’জনের মৃত্যু হয়। বরিশালের উজিরপুরের সানুহারের ৬৫ বছরের নারী। এ নিয়ে দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা ৪৯। অপরদিকে, বরিশাল মহানগর পুলিশের এএসআই করোনা উপসর্গে ঢাকায় মারা গেছে বলে জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় পিরোজপুর ও বরগুনাতে নতুন করে আক্রান্তের সংখ্যা যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। পিরোজপুরে নতুন আরো ১০ জন করোনা সংক্রমিত রোগী সনাক্ত হবার ফলে মোট আক্রান্তের সংখ্যা ১৬৩’তে উন্নীত হল।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৭৮৮। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে আড়াইহাজারে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধের।

ভোলা : ভোলায় চার নারীসহ নতুন করে আরও ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে ভোলায় করোনা আক্রান্তের সংখ্যা ২০৯ জন। নতুন আক্রান্ত ২০ জনই ভোলা সদর উপজেলার বাসিন্দা।
কুষ্টিয়া : কুষ্টিয়ায় র‌্যাব-পুলিশসহ নতুন করে আরো ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৪৬১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হলো।
নীলফামারী : নীলফামারীতে পুলিশের এএসআইসহ আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গত বুধবার রাতে সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন জানান এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৩১৯ জনে। নতুন ৫ জনের মধ্যে পুলিশ সুপার কার্যালয়ের একজন এএসআই, জলঢাকা উপজেলায় ২জন ও সৈয়দপুর উপজেলায় ২জন।

পটুয়াখালী : পটুয়াখালীতে গতকাল রাতে প্রাপ্ত রিপোর্টে আরো নতুন করে পাঁচজন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। নতুন শনাক্তকৃতদের মধ্যে রাঙ্গাবালী উপজেলার শাহ আলম নামে একজন মারা যাওয়ার পরে তার রিপোর্ট পজিটিভ এসেছে। শাহ আলম করোনা উপসর্গ নিয়ে ২১ জুন সকাল পৌনে ৭ টায় শেবাচিম হাসপাতালে ভর্তি হন। পরে সেখানে তার নমুনা সংগ্রহ করা হয়।
সাতক্ষীরা : সাতক্ষীরায় নতুন করে আরও ২২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গতকাল দুপুরে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার আক্রান্তের বিষয়টি জানিয়েছেন।
টাঙ্গাইল : টাঙ্গাইলে নতুন করে এক পুলিশসহ ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট আক্রান্ত হলো ৪৭৬ জন।

ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে করোনা উপসর্গ নিয়ে শাহজাহান হাওলাদার নামে একজনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়।
ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলা ভ‚মি (এসিল্যান্ড) অফিসের সাময়িক কার্যক্রম বন্ধ ঘোষনা করে নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে। ওই অফিসের চার কর্মচারীর করোনা রিপোর্ট পজিটিভ আসায় অফিসের সব কার্যক্রম বন্ধ করে অফিসটি লকডাউন করে দিয়েছে জেলা প্রশাসন।
চাঁদপুর : জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে চাঁদপুরে দুইজনের মৃত্যু হয়েছে। চাঁদপুর সদর মৈশাদী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যাপক এ এফ এম আলমগির খান নামে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে গত বুধবার রাতে ঢাকায় মারা যান।
গোপালগঞ্জ : গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৫৩৯ জনে। ২৪ ঘণ্টায় ১৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮০ জন।

লালপুর (নাটোর) : নাটোরের লালপুরে করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন আরো ৫০ জনের নমুন সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিভাগ। এনিয়ে উপজেলায় মোট ৫৪৯জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
ভ‚ঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভ‚ঞাপুরে করোনা উপসর্গ নিয়ে বেলাল ভুইয়া নামের একজনের মৃত্যু হয়েছে। গতকাল ভ‚ঞাপুর পৌর এলাকার ঘাটান্দি গ্রামের মোখলেছ ভ‚ইয়ার ছেলে বেলালের মৃত্যু হয়। অন্যদিকে উপজেলা সহকারি কমিশনারের (ভ‚মি) গাড়ি চালকসহ উপজেলায় নতুন করে চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গোবিন্দগঞ্জে করোনা সংক্রমনের সংখ্যা বেড়ে যাওয়ায় উপজেলা প্রশাসন লকডাউনের সময় সীমা আগামী ২৯ জুন থেকে আরো ৭দিন বর্ধিত করেছে।
মঠবাড়িয়া (পিরোজপুর) : পিরেজপুরের মঠবাড়িয়ায় ২ পুলিশসহ নতুন করে ৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ