Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শেয়ারবাজারে আসার আগেই দুর্নীতি

কয়েক প্রতিষ্ঠানকে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০০ এএম

শেয়ারবাজারে আসার আগেই অনিয়মের কারণে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। বিএসইসির ৭২৯তম নিয়মিত সভায় গতকাল এসব জরিমানা করা হয়েছে। আল ফারুক ব্যাগস কোম্পানিকে ১০ লাখ টাকা জরিমানা এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ আইন লঙ্ঘন হওয়ায় এমআই সিমেন্ট কোম্পানির স্বতন্ত্র ও মনোনীত প্রত্যেক পরিচালককে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। 

শেয়ারবাজারে তালিকাভুক্ত এমআই সিমেন্ট থেকে সহযোগী প্রতিষ্ঠানগুলোকে সুদবিহীন ঋণ প্রদান করা হয়েছে। কিন্তু ঋণ প্রদানের আগে কোম্পানির বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হয়নি। এতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ আইন লঙ্ঘন করায় ইনটেক লিমিটেডের স্বতন্ত্র ও মনোনীত ছাড়া প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দুই ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা ও নিরীক্ষা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ