Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিরাপদ খাদ্য নিশ্চিত করা খুবই চ্যালেঞ্জ

ওয়ার্কশপে বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৫:১৬ পিএম | আপডেট : ১২:৩৭ এএম, ২৩ জুন, ২০২০

আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি কিন্তু, মানুষকে নিরাপদ খাদ্যের নিশ্চয়তা দিতে পারিনি। এক শ্রেণীর অসাধু মানুষের কারণে দেশের মানুষের জন্য নিরাপদ খাদ্য প্রাপ্যতা নিশ্চিত করা খুবই চ্যালেঞ্জ হয়ে পড়েছে। নিরাপদ খাদ্য পাওয়া নিয়ে মানুষ খুবই উদ্বিগ্ন। কারণ এটি স্বাস্থ্যের সঙ্গে সরাসরি যুক্ত। সে জন্য সাধারণ মানুষ, উৎপাদনকারী, বাজারজাতকারীর মধ্যে উৎপাদন, বাজারজাতকরণ ও বিপণন নিয়ে সচেতনতা বাড়াতে হবে। পাশাপাশি দক্ষ ব্যবস্থাপনার অভাবে বাংলাদেশ নিরাপদ খাদ্য যোগানে অনেক পিছিয়ে। এক্ষেত্রে এর সঙ্গে যুক্ত ১৭টি মন্ত্রণালয়কে একসঙ্গে পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে বলে উল্লেখ করেন তারা।

সোমবার (২২ জুন) ধ্রুব এ্যাডভার্টাইজিং মতিঝিলস্থ ঢাকা বিভাগীয় কার্যালয়ে ‘ইনক্রিস অ্যায়ারনেস অন অকুপেশনাল এনভায়রমেন্টাল হেলথ থ্রু সেভ ফুড প্রাকটিস’ শীর্ষক ডিভিশনাল ওযার্কশপে বক্তারা এসব কথা বলেন। ঢাকা বিভাগীয় স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. আলমগীর ফকিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. শেখ মো. হাসান ইমাম, উপ-পরিচালক আবুল খায়ের মো. রফিকুল হায়দার, স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর সাবেক লাইন ডিরেক্টর খন্দকার মাহফুজুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের খাদ্য পরিদর্শক মো. কামরুল হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ