Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় মৃত্যু আরও এক চিকিৎসক ব্যাংকের পরিচালক, এজিএম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসকদের মৃত্যুর সারি দীর্ঘ হচ্ছে। বুধবার সন্ধ্যা থেকে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত আরও একজন চিকিৎসক এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এই সময়ে মারা গেছেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ ও সোনালী ব্যাংকের এজিএম মো. আব্দুস সবুর।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী চিকিৎসক ডা. রফিকুল হায়দার। তিনি সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডায়বেটোলজিস্ট ও অ্যান্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। জানা যায়, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিনদিন আগে তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। রিপোর্ট পজিটিভ আসার পর থেকে বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে মিরপুরের বাসা থেকে দ্রæত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী (ব্যাচ-২৩) ডা. রফিকুল হায়দার। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) তথ্য অনুযায়ি দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪১জন চিকিৎসক মৃত্যুবরণ করেছেন। এছাড়া উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৫জন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ। বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, তার মৃত্যুতে ইউসিবি পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পর্ষদ ও ইউসিবি পরিবার গভীর শোক প্রকাশ করেছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সোনালী ব্যাংকের আগারগাঁও শাখার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. আব্দুস সবুর। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। সোনালী ব্যাংকের জনসংযোগ বিভাগের প্রধান জাকির হোসেন খান এ তথ্য জানিছেন। তিনি বলেন, আব্দুস সবুর কোভিড-১৯ আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে ছিলেন। বৃহস্পতিবার শ্বাসকষ্টসহ অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়ার পথে দুপুর সাড়ে ১২টায় দিকে তিনি মারা যান। এছাড়া, এদিন সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত ডিজিএম সলিমুল্লাহ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। জানা গেছে, করোনায় মারা যাওয়া এজিএম মো. আব্দুস সবুর সোনালী ব্যাংকে ‘২০০০ বি আর সি ব্যাচে’ যোগদান করেছিলেন। এ নিয়ে সোনালী ব্যাংকের সাত জন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এবং আরও ১৫০ জনের মতো কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ