Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউনাইটেড হাসপাতালের ৪ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:১৩ এএম

রাজধানীর গুলশানে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতালটির চার শীর্ষ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। বুধবার রাথে এ তথ্য জানায় পুলিশ।
ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, আগুনের ঘটনার প্রাথমিক তদন্তে কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতির প্রমাণ পেয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি। তাই অধিকতর তদন্তের স্বার্থে তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তারা হলেন-ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান মো. হাসান মাহমুদ রাজা, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রহমান খান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফাইজুর রহমান ও পরিচালক (চিফ ক্লিনিক্যাল গভার্নেন্স) ডা. আবু সাঈদ এম এম রহমান।
গত ২৭ মে রাত ৯টা ২০ মিনিটের দিকে হাসপাতাল সংলগ্ন (মূল ভবনের বাইরে) করোনা আইসোলেশন ইউনিটে আগুন লাগে। এতে সেখানে থাকা পাঁচজন রোগী মারা যান। মৃত ব্যক্তিরা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫) ও মাহাবুব এলাহী চৌধুরী (৫০)। আগুনের ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি গঠন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ