Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ৩ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা, এর মাত্রা বাড়তে পারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৫:১৭ পিএম

সারাদেশে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে। আর এই বৃষ্টি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে। পাশাপাশি এর মাত্রা বাড়ার সম্ভাবনাও রয়েছে। এই সময়ে দেশের সমুদ্রবন্দরগুলোর জন্য কোন সতর্ক সংকেত নেই। তবে নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মঙ্গলবার (১৬) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দীন এ তথ্য জানিয়েছেন ।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া আগামী তিনদিন বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে।
অধিদফতর বলছে, মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম ২৮ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আদ্রতা ছিল ৮৬ শতাংশ। বিকেলে তা কমে দাঁড়াবে ৭৪ শতাংশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ