Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘরে বসেই প্রয়োজনের যাত্রার টিকেট ক্রয় বিকাশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৩:৫৯ পিএম

স্বাস্থ্যবিধি মেনে সীমিত যাত্রী নিয়ে ট্রেন, বাস, লঞ্চ, বিমান যাত্রার সুযোগ চালু হয়েছে এ মাসের শুরুর দিক থেকে। একই সঙ্গে স্টেশনে ভীড় এড়াতে বাংলাদেশ রেলওয়ের সমস্ত টিকেট মিলছে কেবল অনলাইনেই। তাই এই সময়ে গ্রাহকরা কোন ঝুঁকি না নিয়ে ঘরে বসে বিকাশেই টিকেট কিনছেন ট্রেন সহ বাস, লঞ্চ ও বিমান যাত্রার। টিকেট কিনতে বিকাশ অ্যাপের টিকেট অপশন নির্বাচন করতে হয়।

বাংলাদেশ রেলওয়ের টিকেট কিনতে ট্রেন টিকেট ক্লিক করেই সহজেই যাত্রার তারিখ আসন সংখ্যা প্রভৃতি নির্বাচন করে টিকেট কিনতে পারেন বিকাশ গ্রাহকরা।

বিভিন্ন রুটে সীমিত পরিসরে চালু হয়েছে বাস সেবা। বিকাশের টিকেট অপশন থেকে বিডিটিকেটস এর মাধ্যমে ৪৫ টি বাস সেবাদানকারী প্রতিষ্ঠানের টিকেট কিনতে পারেন গ্রাহক।

লঞ্চ এবং বিমানের ক্ষেত্রেও বিকাশ অ্যাপ থেকে বিডিটিকেটস এর মাধ্যমে টিকেট কিনতে পারবেন গ্রাহক। দেশের ভেতরে অভ্যন্তরীন রুট গুলোর বিমান টিকেট মিলছে নভোএয়ার, ইউএসবাংলা এবং বাংলাদেশ বিমানের। বিকাশ অ্যাপ থেকে বিডিটেকটস এর মাধ্যমেই এসব টিকেট কিনতে পারছেন গ্রাহক।

জরুরী প্রয়োজনে যাদের এইসময়েও ভ্রমন করতে হচ্ছে তাদের জন্য বিকাশের এই সেবা স্বস্তি বয়ে এনেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ