Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতকে বয়কট করুন- বিবৃতিতে বিশ্ব মুসলিম পরিষদ

বাবরি মসজিদস্থলে রাম মন্দির নির্মাণের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১০:১৯ পিএম

 

অযোধ্যায় বহুল আলোচিত ঐতিহাসিক বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের প্রতিবাদে ভারতকে বয়কট করার আহবান জানিয়েছেন বিশ্ব মুসলিম পরিষদ। পবিত্র মসজিদের জায়গায় মন্দির স্থাপনের প্রক্রিয়ার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিশ্ব মুসলিম পরিষদের চেয়ারম্যান মাওলানা একে এম আশরাফুল হক ও মহাসচিব মাওলানা মুমিনুল ইসলাম গতকাল এক যুক্ত বিবৃতিতে বলেন, বাবরি মসজেদের স্থানে রাম মন্দির নির্মাণের ঘোষণা দিয়েছে ভারতের উগ্র ও ধর্মান্ধ সন্ত্রাসী হিন্দুরা। মুসলমানদেরকে জাতিগতভাবে নিধনের লক্ষ্যে ভারত মুসলমানদের ধর্মে আঘাত দেয়া শুরু করেছে। হাজার বছর যাবত যে মুসলমানরা ভারত শাসন করেছে তাদেরকে সেই দেশ থেকে বিতাড়নের চেষ্টা করা হচ্ছে। ভারতে রাষ্ট্রীয়ভাবে মুসলমানদের নাগরিক, মানবিক ও ধর্মীয় স্বাধীনতা হরণ করা হচ্ছে। যুগোশ্লাভিয়া ও মিয়ানমারের মতো ভারতেও মুসলিমশূন্য করার নীল নকশা বাস্তবায়ন করা হচ্ছে।
তারা আরো বলেন, ভারত রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস বিস্তার করে গোটা উপমহাদেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। এ অঞ্চলের কোটি কোটি মানুষের শান্তি নিরাপত্তাকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে ভারত। তাই অবিলম্বে বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ বন্ধ করে সেখানে মসজিদ নির্মাণ করার সুযোগ দিতে হবে।
ভারত সরকার যদি এই সন্ত্রাসী চিন্তা ও কর্মকাÐ বাদ দিয়ে মন্দির নির্মাণের কার্যক্রম বন্ধ না করে তাহলে ওআইসি, জাতিসংঘসহ সকল মুসলিম রাষ্ট্রকে ভারতকে বয়কট করতে হবে। নেতৃদ্বয় বাংলাদেশসহ সকল মুসলিম রাষ্ট্র প্রধানদের ভারতের সাথে অর্থনৈতিক, সামরিকসহ সব ধরনের সম্পর্ক ছিন্ন করার অনুরোধ জানান।

 



 

Show all comments
  • Naimur rahman ১৬ জুন, ২০২০, ১২:০২ এএম says : 0
    আমি চাইনা এখানে মন্দির হওক
    Total Reply(0) Reply
  • Naimur rahman ১৬ জুন, ২০২০, ১২:০২ এএম says : 0
    আমি চাইনা এখানে মন্দির হওক
    Total Reply(0) Reply
  • মোঃ আবদুর রশিদ ১৬ জুন, ২০২০, ৮:১৪ পিএম says : 0
    বিশ্ব মুসলিম পরিষদের এই সিন্ধান্তে একমত । কিন্তু অনেক দেরি হয়ে গেল ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ