Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংযুক্ত আরব আমিরাতে আটকে পড়া ১৬০ বাংলাদেশীকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৪:০৯ পিএম

করোনা মহামারীর প্রাদুর্ভাবের কারনে সংযুক্ত আরব আমিরাতে আটকে পড়া প্রবাসী বাংলাদেশী নাগরিকদের ফিরিয়ে নিয়ে আসলো ইউএস-বাংলা এয়ারলাইন্স এর একটি বিশেষ ফ্লাইট। সোমবার (১৫ জুন) দুবাই থেকে স্থানীয় সময় ভোর ৪টায় ১ জন শিশুসহ মোট ১৬০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে এবং সকাল ১০টা ৫৮ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে।

দুবাই-এ আটকে পড়া প্রবাসী বাংলাদেশী নাগরিকদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুবাই-ঢাকা রুটে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়।

দুবাই থেকে প্রত্যেক যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করে। এছাড়া স্বাস্থবিধির নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীর সঙ্গে ২ জোড়া ডিসপোসিবল গ্লভস এবং মাস্ক রাখার বাধ্যবাধকতাও ছিলো।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারনে গত তিনমাসের অধিক সময় সংযুক্ত আরব আমিরাতের বিভিণœ শহরে আটকে ছিলো বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশী। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলো না, এমতাবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের মধ্যস্থতায় দুবাই থেকে বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

উল্লেখ্য, প্রথমবারের মতো ইউএস-বাংলা এয়ারলাইন্স সংযুক্ত আরব আমিরাতের দুবাই-এ বিশেষ ফ্লাইট পরিচালনা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ