Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জানেন কত টাকার মালিক!

ফোর্বস | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

অস্কারজয়ী হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে সফল অভিনেতাদের একজন। গত এক দশকে আটবার তার নাম বিশ্বের সবচেয়ে অর্থ উপার্জনকারী তারকার নামের সংক্ষিপ্ত তালিকায় এসেছে।
হলিউডে লিওনার্দোর যাত্রা শুরু হয়েছিল ১৯৯১ সালে ‘ক্রিটার্স থ্রি’ দিয়ে। বিশ্ব চলচ্চিত্রের দুনিয়ায় সাড়াজাগানো তার অনেক ছবি রয়েছে। একনজরে জেনে নেওয়া যাক ‘টাইটানিক’-এর এই জ্যাকের সম্পত্তির পরিমাণ।
লিওর যত সম্পদ আছে, সেগুলোর মূল্য যদি বাংলাদেশি মুদ্রায় হিসাব করা যায়, তাহলে দুই হাজার কোটি টাকার কিছু বেশি হবে। কেবল অভিনয় করেই যে এই অর্থ আয় করেছেন তা নয়, অভিনয়ের অর্থ দিয়ে আরও অর্থ ঘরে আনার জন্য নিজের প্রযোজনা প্রতিষ্ঠানও খুলেছেন।

নাম আপ্পিয়ান ওয়ে প্রোডাকশনস। গত বছল পর্যন্ত তার অভিনীত ছবিগুলো বক্স অফিসে আয় করেছে অন্তত ৬১ হাজার ২০০ কোটি টাকা।
লিও প্রচন্ডভাবে প্রাণীকে ভালোবাসেন। মানুষের দুঃখে বরাবরই বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। সম্প্রতি ‘রুবিকন গ্লোবাল’ নামে একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান গড়েছেন। প্রাথমিকভাবে এই প্রতিষ্ঠানের লক্ষ্য ইকুয়েডরের কৃষকদের সাহায্য করা।

হলিউড হিলসের বিলাসবহুল বাড়ি ছাড়া আরও বেশ কয়েকটি বাড়ি, জমি ও দ্বীপ আছে এই তারকার। সেগুলোর ভেতর পাম স্প্রিংসের ঐতিহাসিক সম্পদ, মালিবুর বাড়ি, নিউইয়র্ক সিটির অ্যাপার্টমেন্ট ছাড়া নিজের জন্য একটা আস্ত দ্বীপও কিনে রেখেছেন। প্রতিদিন তার সম্পদ কেবল বাড়ছেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ