Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানুষের আস্থা অর্জন করেছে র‌্যাব

চট্টগ্রামে মহাপরিচালক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, গণমানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে র‌্যাব। প্রতিষ্ঠার পর থেকে অস্ত্র, মাদক উদ্ধার, সন্ত্রাস ও অপরাধ দমনে কাজ করে আসছে র‌্যাব। জন নিরাপত্তা নিশ্চিতে র‌্যাবের কার্যক্রম আরো জোরদার করা করা হবে।
গতকাল রোববার চট্টগ্রামের হাটহাজারীতে র‌্যাবের নতুন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। র‌্যাব মহাপরিচালক বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে আমরা অনেক সময় বাধার সম্মুখীন হই। তখন স্থানীয় জনগণ, জনপ্রতিনিধিদের সহযোগিতা পাই। ভবিষ্যতেও এ সহযোগিতা প্রত্যাশা করি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র চৌধুরী আবদুল্লাহ আল-মামুন স্মৃতিচারণ করে বলেন, আমি চবির ১৮তম ব্যাচের ছাত্র ছিলাম। হাটহাজারীতে অনেকবার আসা হয়েছে। হাটহাজারীর সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন খান, পুলিশ সুপার এস এম রশিদুল হক ও হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম বক্তব্য রাখেন। পরে র‌্যাব মহাপরিচালক হালদা নদী পরিদর্শনে যান। হালদার জীব বৈচিত্র্য রক্ষায় র‌্যাব সদস্যরা কাজ করবেন বলে জানান তিনি।

হাটহাজারী ক্যাম্পের সদস্যরা উত্তর চট্টগ্রামের হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি এবং রাঙ্গামাটি অঞ্চলে অপরাধ দমনে কাজ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ