Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

যারা পুলিশের সমালোচনা করতেন তারাও আজ পক্ষে বলছেন-আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৪:৪৬ পিএম

দেশ ও জনগণের কল্যাণে নির্মোহভাবে দায়িত্ব পালন করতে পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, মানুষ পুলিশকে সম্মান করছেন, ভালবাসছেন, যারা নানা কারণে পুলিশের সমালোচনা করতেন, তারাও আজ পুলিশের পক্ষে কথা বলছেন, পুলিশের জন্য কলম ধরছেন। এ পাওয়া আমাদের জন্য বিশাল অর্জন। পুলিশের প্রতি মানুষের এ বিশ্বাস, আস্থা ও সম্মান আমাদের করোনা পরবর্তী সময়েও ধরে রাখতে হবে। গতকাল রোববার পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে সদ্য পদোন্নতি প্রাপ্ত ২১ জন অতিরিক্ত পুলিশ সুপারের উদ্দেশে তিনি এ আহ্বান জানান।
তিনি আরো বলেন, বর্তমানে এ দুর্যোগকালে আমরা করোনার বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছি। করোনার বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে লড়াই করছে পুলিশ। এ পর্যন্ত আমাদের ২৪ জন সহকর্মী করোনা যুদ্ধে জীবন উৎসর্গ করেছেন। করোনাকালে নিজ দায়িত্বের বাইরে গিয়ে মানবিক পুলিশ হিসেবে মানুষের পাশে রয়েছে, তাদের সেবা দিয়ে যাচ্ছে। করোনায় মৃত ব্যক্তিকে যখন আপনজনরা ছেড়ে যাচ্ছে, তখন পুলিশ তাদের দাফন-সৎকার করছে। করোনাকালে জনগণকে সেবা দেয়ার জন্য সাধারণ মানুষের অকুণ্ঠ সমর্থন ও ভূয়সী প্রশংসা পেয়েছে পুলিশ।
আইজিপি বলেন, আমাদের স্বাধীনতার প্রথম প্রহরে শুধুমাত্র থ্রি নট থ্রি রাইফেল দিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর আধুনিক অস্ত্রের মোকাবিলা করেছে পুলিশ। এ গর্বিত ইতিহাসকে ধারণ করতে হবে। এ ঐতিহ্যের উত্তরাধিকার হিসেবে পুলিশকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে হবে। অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (প্রশাসন) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (এইচআরএম) এস এম রুহুল আমিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ