Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছেলের মতো আগুনে পুড়ে মারা গেলেন বাবাও

সাংবাদিক নান্নুর স্ত্রীর আর্তনাদ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

আগুনে দগ্ধ সাংবাদিক মোয়াজ্জেম হোসেন মারা গেছেন। গতকাল সকাল ৮টা ২০ মিনিটে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আমার নান্নুকে তোমরা কবর দিবা কেন? কবর দিতে হলে আমাকেও একসাথে দিয়ে দাও। আমি আর কত দেখবো, আর কত সহ্য করব! শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ৪ তলায় আইসিইউর সামনে সন্তানের পর স্বামীকে হারিয়ে সাংবাদিক নান্নুর স্ত্রী পল্লবী এভাবেই বিলাপ করতে থাকেন। এ সময় তার পাশে থাকা স্বজনরা তাকে সান্ত¡না দেয়ার চেষ্টা করেন। এদিকে সাংবাদিক নান্নুর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সামনে জড়ো হন তার দীর্ঘ দিনের সহকর্মী সাংবাদিকরা।
গত শুক্রবার ভোররাত চারটার দিকে রাজধানীর আফতাবনগরে নিজ ফ্ল্যাটে আগুনে পুড়ে মারাত্বকভাবে দগ্ধ হন মোয়াজ্জেম হোসেন নান্নু। তার শরীরের ৬০ শতাংশ পুড়ে যায়। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে তিনি চিকিৎসাধীন ছিলেন। ফ্ল্যাটটির একই কক্ষে গত ২ জানুয়ারিতেও আগুন লেগেছিলো। তখন দগ্ধ হয়ে মারা যান নান্নুর একমাত্র ছেলে স্বপ্নিল আহমেদ পিয়াস। একই কক্ষে পুনরায় আগুনে মারা গেলেন বাবা।

মোয়াজ্জেম হোসেন দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ছিলেন। তিনি ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক। আফতাবনগরের বি ব্লকের তিন নম্বর সড়কের একটি দশতলা ফ্ল্যাট বাড়ির দশম তলাতে পরিবার নিয়ে থাকতেন নান্নু। আগেরবার আগুনে ক্ষতিগ্রস্ত ফ্ল্যাটের মেরামত শেষ হওয়ার পর গত ৩১ মে স্ত্রী শাহান হোসেন পল্লবী ও শ্বাশুড়িকে নিয়ে আবার নিজের ফ্ল্যাটে ওঠেন তিনি।

ভবনটির ব্যবস্থাপক মনসুর আলম জানান, গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ৫০ মিনিটের দিকে পরপর তিনটি বিকট শব্দে তার ঘুম ভাঙে। বাইরের রাস্তায় লোকজন আগুন আগুন বলে চিৎকার করছিল। তিনি ভবনের ফায়ার এলার্ম বাজান। ওপরে উঠে দেখেন মোয়েজ্জেমকে লোকজন ধরে নিচে নামাচ্ছে। তিনি তখন পানি দিয়ে আগুন নেভানো শুরু করেন। আগুন কিছুক্ষণের মধ্যেই নিভে যায়। কক্ষটিতে একটি খাট, এসি, টেলিভিশন ও ছোট সোফা ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে।

নান্নুর স্ত্রী শাহানা হোসেন পল্লবী বলেন, গত বৃহস্পতিবার রাত দুইটায় অফিস থেকে ফিরে গোসল করে রাতের খাবার খান মোয়াজ্জেম। এরপর তাহাজ্জুতের নামাজ পড়তে ওই কক্ষে গিয়েছিলেন। তিনি ছিলেন পাশের কক্ষে। হঠাৎ বিকট শব্দ পেয়ে গিয়ে দেখেন আগুন লেগেছে। দৌঁড়ে গিয়ে দেখেন পিঠে আগুন নিয়ে মোয়াজ্জেম পাশের টয়লেটে ঢুকছেন। তাদের ফ্ল্যাটে মাঝেমধ্যে গ্যাসের গন্ধ পাওয়া যেত। কয়েক দিন আগে মিস্ত্রিরা এসে লাইন পরীক্ষা করে বলেছিল বাথরুমের কমোড থেকে গ্যাস আসতে পারে।

বাড্ডা থানার ওসি মো. পারভেজ ইসলাম জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আশপাশের ফ্ল্যাটের লোকজন জানিয়েছে রাতে স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়ার শব্দ তারা পেয়েছেন। এরপরই আগুনের ঘটনা ঘটেছে। আগুনের উৎপত্তি কোথা থেকে, সেটি খতিয়ে দেখতে হবে। অন্যদিকে নান্নুর অস্বাভাবিক ও অকাল মৃত্যুতে আইজিপি ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল দুপুরে রাজধানীর আফতাবনগরে নান্নুর প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে যশোরে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে পারিবারিক কবরস্থানে ছেলে পিয়াসের কবরের পাশে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ