Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিআরইউ’র টেলিমেডিসিন সেবা চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ৪:৫৯ পিএম

করোনাভাইরাসের সংক্রমনের নমুনা সংগ্রহে বুথ চালুর পর ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবার চালু করেছে টেলিমেডিসিন সেবা কার্যক্রম। সেবাদানকারি প্রতিষ্ঠানের সাথে এই বিষয়ে শনিবার (১৩ জুন) ডিআরইউতে এক সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তির আওতায় ডিআরইউ সদস্য এবং পরিবারের সদস্যরা টেলিকনফারেন্স ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে যে কোন স্বাস্থ্য সমস্যা নিয়ে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারদের চিকিৎসা সেবা নিতে পারবেন। প্রয়োজনে ডাক্তারকে নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে ফোন দিয়ে বাসায় এনে (হোম সার্ভিস) এর সুবিধা নেয়া যাবে। এছাড়া, বাসায় থেকে সাশ্রয়ী রেটে কিছু কিছু স্বাস্থ্য সংক্রান্ত পরীক্ষা করানো যাবে।

ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে প্রধান অতিথি থেকে ডিআরইউ টেলিমেডিসিন সেবা চুক্তি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম।

প্রধান অতিথির বক্তব্যে শ ম রেজাউল করিম বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি যেভাবে ঝুঁকি নিয়ে গণমাধ্যম কর্মী ও তাদের পরিবারের জন্য কাজ করে যাচ্ছে তা খুবই প্রশংসার দাবি রাখে। বর্তমান পরিস্থিতিতে সাংবাদিকরা সম্মুখ যোদ্ধা হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছে। জাতি কখনো তাদের অবদান ভুলবে না। আমি অতীতেও সাংবাদিকদের পাশে ছিলাম এখনো আছি ভবিষ্যতেও থাকবো।

ডিআরইউ’র সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় টেলিমেডিসিন চুক্তি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেস্ট এইডের প্রধান উপদেষ্টা ডা. হাসান মাহমুদ, ডাক্তার বাড়ির সিইও ডা. গাওসুল আজম, ডিআরইউ’র সহ-সভাপতি নজরুল কবীর, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ ও সাবেক কার্যনির্বাহী সদস্য মাইনুল হাসান সোহেল। অন্যান্যের মধ্যে দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান বাবলু উপস্থিত ছিলেন। চুক্তিতে স্বাক্ষর করেন ডিআরইউ’র পক্ষ থেকে সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী ও বেস্ট এইডের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা ও সিইও মীর হাসিব মাহমুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ