Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মধ্যপ্রাচ্যে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সু-খবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৩:৪০ পিএম | আপডেট : ৩:৪২ পিএম, ১২ জুন, ২০২০

এবার মধ্যপ্রাচ্যের দেশগুলো বাংলাদেশি কর্মীদের সু-খবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। মধ্যপ্রাচ্যের দেশগুলোর সরকারের সঙ্গে বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ সরকারের অনুরোধের প্রেক্ষিতে তারা রাজি হয়েছেন বলে জানান তিনি। শুক্রবার (১২ জুন) এক ভিডিওবার্তায় এসব তথ্য জানান ড. মোমেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে দেয়া ভিডিও বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোর সরকারের সঙ্গে বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে। তারা জানিয়েছেন, যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তাদের মেয়াদ বাড়ানো হবে। এমনকি বিমানের টিকিট কেটে থাকলেও সেটা অনার করবেন।

ড. মোমেন বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক লাখ ২৫ হাজার পাসপোর্ট প্রিন্ট করে বিদেশে পাঠানো হচ্ছে। এসব পাসপোর্ট মিশনে গেলে সমস্যার সমাধান হয়ে যাবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে আলাপ হয়েছে। তিনি জানিয়েছেন, আমিরাত থেকে ভারতের দুই লাখ প্রবাসীকে ফেরত পাঠাচ্ছেন। পাকিস্তানের হাজার হাজার প্রবাসীকে তারা ফেরত পাঠাচ্ছে। তবে আমি অনুরোধ করেছি, বাংলাদেশিদের ফেরত না পাঠিয়ে তাদের কৃষিকাজে লাগাতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ