Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এসওএস শিশু পল্লীর নতুন কান্ট্রি প্রধান এনামুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ৩:৫৬ পিএম | আপডেট : ১০:৪৮ পিএম, ৯ জুন, ২০২০

বেসরকারি সমাজ উন্নয়নমূলক সংস্থা এসওএস শিশুপল্লী (চিলড্রেন্স ভিলেজেস) বাংলাদেশের নতুন কান্ট্রি প্রধান হয়েছেন ডা. মো. এনামুল হক। ন্যাশনাল ডিরেক্টর হিসেবে ডা. এনামুল হক সম্প্রতি এই দায়িত্ব নেন।

এসওএস চিলড্রেন্স ভিলেজেস বাংলাদেশ যা শিশু অধিকার প্রতিষ্ঠায় ৪৮ বছর ধরে কাজ করছে।

এসওএস বাংলাদেশ শিশু যত্নের সামর্থ্য বৃদ্ধিতে দরিদ্র ও অসহায় পরিবারসমূহকে সহায়তা করে। কোনো শিশু পরিবারহারা হয়ে পড়লে তাকে পরিবারের মতো যত্মে মানসম্মত বিকল্প পরিচর্যা দিয়ে থাকে।

ডা. এনামুল দীর্ঘ ১৫ বছর ধরে শিশু অধিকার প্রতিষ্ঠায় কাজ করে চলেছেন। তিনি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস অর্জনের পর অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ড থেকে পাবলিক হেলথ-এ মাস্টার্স ডিগ্রি নেন।

পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব পাবলিক অ্যাফেয়ার্স (এমপিএ) সম্পন্ন করেন। এসওএস বাংলাদেশের সঙ্গে যুক্ত হবার আগে ডা. এনামুল বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে কাজ করেছেন।

সমাজের অসহায় জনগোষ্ঠীর জন্য বিভিন্ন সেবামূলক কাজে বিশেষ অবদান রাখার জন্য তিনি ‘হারম্যান মেইনার অ্যাওয়ার্ড’-এ ভূষিত হয়েছেন।

ডা. এনামুল রোটারি ক্লাব বসুন্ধরার একজন সক্রিয় সদস্য হিসেবে বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকান্ডের সাথে সংশ্লিষ্ট রয়েছেন। এসওএস চিলড্রেন ভিলেজেসের দায়িত্ব গ্রহণ করে ডা. এনামুল বলেন, পিতা-মাতার স্নেহবঞ্চিত শিশুদের দুঃখ-দুর্দশার চিত্র সবসময় লোকচক্ষুর আড়ালে থেকে যায়। এসওএস বাংলাদেশ’র প্রত্যয় ব্যক্ত করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ