Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেকোরেটর মালিক শ্রমিকদের ৩০০ কোটি টাকা প্রণোদনার দাবি মাইক লাইট মালিক-শ্রমিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৮:৩৭ পিএম

চলমান করোনাভাইরাস মহামারীতে দুর্দশা লাঘবে মাইক লাইট ও ডেকোরেটর মালিকদের ৪ লক্ষাধিক পরিবারকে বাঁচাতে আসন্ন বাজেটে ৩০০ কোটি টাকা প্রণোদনা বরাদ্দের জোর দাবি জানিয়েছে মাইক লাইট ও ডেকোরেটর মালিক শ্রমিক আন্দোলন।
আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে মহামারী করোনা পরিস্থিতিতে প্রায় ৪ লক্ষাধিক মালিক শ্রমিকদের সঙ্কট উত্তরণের দাবিতে মাইক লাইট ডেকোরেট মালিক শ্রমিক আন্দোলন আয়োজিত গণঅবস্থান কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কর্মহীন শ্রমিকদেরকে জন্য মাসিক ১৫ হাজার টাকা করে সহযোগিতা করার দাবিও জানানো হয়।
এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আনিসুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মো. শিহাব উদ্দিন গাজীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট এবিএম শেহাব উদ্দিন শেহাব, শ্রমিকনেতা আব্দুল কুদ্দসু রনি, মাওলানা জোনায়েদ সিদ্দিকী, আব্দুল কাইয়ূম। গণঅবস্থান কর্মসূচি দুইদিন পর্যন্ত চালিয়ে যাওয়ার কথা থাকলেও পুলিশী বাধায় তা সংক্ষিপ্ত করে সমাপ্ত করা হয়।
গণঅবস্থান থেকে ৫দফা দাবি বাস্তবায়নে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ