Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেডিকেল টেকনােলজিস্টসহ ৩ হাজার জনবল নিয়োগের নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৮:১৭ পিএম

করোনায় আক্রান্ত রোগীদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য জরুরি প্রয়োজনে ৩ হাজার পদে নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদফতর। সোমবার (৮ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতরকে এ নির্দেশনা প্রদান করা হয়। এর মধ্যে, ১২০০ মেডিকেল টেকনােলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান এবং ১৫০ কার্ডিওগ্রাফার।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশে করোনার সংক্রমণের ফলে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে রোগের পরীক্ষা নিরীক্ষা, স্যাম্পল কালেকশনসহ ব্যাপক কার্যক্রম পরিচালনা করা দেশের বিদ্যমান সংখ্যক মেডিকেল টেকনােলজিস্ট এবং মেডিকেল টেকনিশিয়ানদের মাধ্যমে সম্ভব হচ্ছে না।

এর ফলে, সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের কাজের গতিশীলতা আনার লক্ষ্যে বিভিন্ন হাসপাতাল এবং চিকিৎসা প্রতিষ্ঠানের জন্য মেডিকেল টেকনোলজিস্ট (গ্রেড-১১) ১২০০টি, মেডিকেল টেকনিশিয়ানের (গ্রেড-১৬) ১৬৫০০টি এবং কার্ডিওগ্রাফ’র (গ্রেড-১৬) এর ১৫০টি পদ অর্থাৎ মােট ৩০০০টি পদে জনবল নিয়োগ করা হবে।

উল্লেখ্য, করোনার সেবা প্রদানের জরুরি প্রয়োজনে ইতোমধ্যে বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠানে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে। তারা জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত আছেন। এমতাবস্থায়, প্রেসিডেন্টের সম্মতি অনুযায়ী নতুন মেডিকেল টেকনোলজিস্টের ১২০০টি পদ মেডিকেল টেকনিশিয়ানের ১৬৫০টি পদ এবং কার্ডিওগ্রাফার এর ১৫০টি পদ অর্থাৎ মােট ৩০০০টি পদে দ্রুততম সময়ের মধ্যে নিম্নোক্তভাবে নিয়োগ প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ