Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

৬২১৪ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২১৫ : সুস্থ ২৩ কারারক্ষী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১০:৩৭ পিএম

গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশের ২১৫ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট ৬ হাজার ২১৪ সদস্য করোনা আক্রান্ত হলেন। গত শনিবার এ সংখ্যা ছিল ৫৯৯৯। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে পুলিশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। অন্যদিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে সর্বমোট ২৩ কারারক্ষী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলন। তারা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন। পুনরায় তারা কাজে যোগদান করেছেন। কেন্দ্রীয় কারাগারে বর্তমানে কোনো করোনা আক্রান্ত কারারক্ষী ও বন্দি নেই। তবে নতুন কেউ করোনায় আক্রান্ত রয়েছেন কিনা সে বিষয়ে কোন তথ্য জানায়নি কারা কর্তৃপক্ষ।
পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৭ সদস্য মারা গেছেন। যার মধ্যে ১৫ পুলিশ কর্মকর্তা এবং বাকি দুই জন সিভিল কর্মকর্তা যারা পুলিশে সংযুক্ত ছিলেন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৮২৮ সদস্য আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় গতকাল পর্যন্ত দুই হাজার ৭৬৭ পুলিশ সদস্য করোনা জয় করে বাড়ি ফিরেছেন। গতকাল পর্যন্ত মোট ২০০৭ সদস্য করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন ৬৪৫১ পুলিশ কর্মকর্তা।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহাবুবুল ইসলাম জানান, হাসপাতালে বিভিন্ন আসামির ডিউটি করতেন এমন ২৩ কারারক্ষী করোনায় আক্রান্ত হয়েছিলেন। এদের মধ্যে বেশ কয়েকজন আইসোলেশনে ছিলেন। কয়েকজন কারারক্ষী রাজধানীর মুগদা ও মিরপুর মেটারনিটি হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তারা সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসকদের নির্দেশনা মোতাবেক সব নিয়মকানুন মেনে তারা পুনরায় কর্মস্থলে যোগ দিয়েছেন। নতুন বন্দি যারা কারাগারে আসছেন তাদের একটি সেলে ১৪ দিন রাখা হচ্ছে। বন্দিদের সঙ্গে স্বজনদের দেখা সাক্ষাৎ বর্তমানে বন্ধ আছে। তবে মোবাইল ফোনের মাধ্যমে স্বজনদের সঙ্গে নিয়ম অনুযায়ী বন্দিরা কথা বলছেন। কারাগারে নতুন কোনো করোনা আক্রান্ত নেই বলে তিনি দাবি করেন।



 

Show all comments
  • M. MONIR HASAN ৮ জুন, ২০২০, ১:০৯ এএম says : 0
    আল্লাহ সবাইকে হেফাজত করুন আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ