Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগে নিয়ম না মানলে কর্মবিরতি

# বেকার টেকনোলজিস্টদের স্বাস্থ্য অধিদফতর ঘেরাও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

সরকারি প্রচলিত বিধিবিধান যথাযথভাবে পালনপূর্বক মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগের দাবি জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন (বিএমটিএ) এবং বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন (বিপিএসএমটিএ)। অন্যথায় সারাদেশের সকল সরকারি/বেসরকারি হাসপাতালে কর্মবিরতি পালন করা হবে। 

এ দাবিতে গতকাল দিনভর স্বাস্থ্য অধিদফতরের অধীনে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পাশ করা কয়েক শত মেডিকেল টেকনোলজিস্ট মহাখালীস্থ স্বাস্থ্য ভবন ঘেরাও করে রাখে। এসময় তারা সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা পেরিয়ে গেছে এমনসহ অন্তত ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিস্টকে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে এডহক ভিত্তিতে নিয়োগ প্রদানের দাবি জানান। এছাড়া নিয়োগবিধি বহির্ভূত প্রক্রিয়ায় কথিত অস্থায়ী নিয়োগপ্রাপ্ত ১৮৩ মেডিকেল টেকনোলজিস্টকে সরাসরি স্থায়ী নিয়োগ প্রদানের যে সুপারিশ স্বাস্থ্য বিভাগ করেছে তা ৪৮ ঘণ্টার মধ্যে বাতিলের দাবি জানান।
অন্যথায় আগামী ১০ জুন এ দাবি বাস্তবায়নে স্বাস্থ্য অধিদফতরের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে বলে জানান। এরপরেও দাবি বাস্তবায়িত না হলে প্রয়োজনে মেডিকেল টেকনোলজিস্টরা সারাদেশে সকল সরকারি/বেসরকারি হাসপাতালে কর্মবিরতি পালনসহ যেকোন কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। সমাবেশে সভাপতিত্ব করেন বিপিএসএমটিএ’র সভাপতি মো. শফিকুল ইসলাম। বক্তব্য রাখেন বিএমটিএ’র সভাপতি আলমাছ আলী খান, মহাসচিব মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন খান, রিপন কুমার প্রমুখ।
এদিকে বিএমটিএ সভাপতি আলমাছ আলী খান, মহাসচিব মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন খান এবং বিপিএসএমটিএ’র সভাপতি শফিকুল ইসলাম ও মহাসচিব সিরাজুল ইসলাম গতকাল এক যৌথ বিবৃতিতে বিধিবহিভর্‚তভাবে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ প্রস্তাবের প্রতিবাদ জানিয়ে এ প্রস্তাবের বাতিলের দাবি জানান।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ